25 C
Kolkata
Thursday, December 1, 2022
বাড়িরাজনীতি"শীত পড়লে, ঠান্ডা বাড়লে ডেঙ্গি কমে যাবে" কৃষ্ণনগরের সভা থেকে মন্তব্য মুখ্যমন্ত্রীর

“শীত পড়লে, ঠান্ডা বাড়লে ডেঙ্গি কমে যাবে” কৃষ্ণনগরের সভা থেকে মন্তব্য মুখ্যমন্ত্রীর

করোনা মহামারীর বীভত্‍সতা কাটিয়ে, সবে মাত্র স্বাভাবিক ছন্দে ফিরেছে মানুষ। আর ঠিক এরই মধ্যে ফের রাজ্যে মৃত্যুর বিভীষিকা। দিন দিন রাজ্যে ভয়ঙ্কর আকার নিয়েছে ডেঙ্গি (Dengue) সংক্রমণ। ক্রমশ প্রাণঘাতী হয়ে উঠছে ডেঙ্গি। প্রতিদিনই কেউ না কেউ ডেঙ্গি আক্রান্ত হয়ে মারা যাচ্ছেন। এই পরিস্থিতিতে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ১ দিনের নদিয়া সফরে গিয়েছেন মুখ্যমন্ত্রী। এদিন কৃষ্ণনগর (Krishnanagar) গভর্নমেন্ট কলেজের মাঠে জনসভার মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী বলেন, “করোনার সময় সমস্যা হয়েছিল। এখন প্রায় কমে গিয়েছে কোভিড।

ডেঙ্গি একটু একটু আছে। ওটা ডাউনট্রেন্ড। শীত পড়লে, ঠান্ডা বাড়লে ডেঙ্গি কমে যাবে। নানারকম জিন নিয়ে ডেঙ্গি আসে। পুরসভা, পঞ্চায়েতে যাঁরা আছেন এবং বিধায়করা সতর্ক সজাগ থাকুন। এলাকা পরিষ্কার রাখুন। মশা বাড়তে দেবেন না। পুজোর পর কাঠ বাঁশ এখনও তোলা হয়নি। সেখানে মশা ঘর বাঁধে। দেখবেন যেন আবর্জনা না থাকে। জমা জল যেন না থাকে। ঠাকুরকে জল দিলেও পাত্র পরিষ্কার করি না অনেকেই। ওটাও পরিষ্কার করতে হবে। না হলে মশা গিয়ে ওখানে বাসা বাঁধবে।” প্রসঙ্গত, নবান্ন সূত্রে জানা গিয়েছে, ডেঙ্গি দমনে ৭৫০ কোটি টাকা বরাদ্দ করেছে সরকার।

জেলাশাসক, মহকুমাশাসক, বিডিওদের এলাকায় গিয়ে ডেঙ্গি পরিস্থিতি খতিয়ে দেখার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। একইসঙ্গে তিনি নজরদারি বাড়ানোরও নির্দেশ দিয়েছেন। স্বাস্থ্য দফতর সূত্রে খবর, এবছর এখনও পর্যন্ত পশ্চিমবঙ্গে ৮৫ জন ডেঙ্গি আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। ইতিমধ্যেই রাজ্যে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা ৫১ হাজার পেরিয়ে গেছে। মঙ্গলবার রাজ্যে ৯৩২ জন ডেঙ্গি আক্রান্ত হয়েছেন। যেখানে সোমবার আক্রান্তের সংখ্যা ছিল ৩৪৮ জন। এর থেকে বোঝা যাচ্ছে মাত্র একদিনের ব্যবধানে রাজ্যে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা আড়াই গুণ বৃদ্ধি পেয়েছে।

“শীত পড়লে, ঠান্ডা বাড়লে ডেঙ্গি কমে যাবে” কৃষ্ণনগরের সভা থেকে মন্তব্য মুখ্যমন্ত্রীর

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: