25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িখেলাক্রিকেটভারতীয় ফুটবলে বড়সড় ধাক্কা ISL জয়ীরা খেলতে পারবেন না AFC চ্যাম্পিয়ন লিগ

ভারতীয় ফুটবলে বড়সড় ধাক্কা ISL জয়ীরা খেলতে পারবেন না AFC চ্যাম্পিয়ন লিগ

এবার ভারতীয় ফুটবলে বড় ধাক্কা। এএফসি(AFC) কাপে আইএসএলের(ISL) লিগ জয়ী এবং চ্যাম্পিয়ন টিমের খেলা হবেনা । কিন্তু কেন এমন সিদ্ধান্ত ? জানা যাচ্ছে গতকাল এশিয়ান ফুটবল কনফেডারেশনের তরফ থেকে ঘোষণা করা হয়, ২০২৩-২৪ মরশুমে এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগ ও এএফসি(AFC) কাপ অগস্ট মাসে শুরু হবে এবং এপ্রিল মাসে শেষ হবে। ফলে বড়সড় ধাক্কা খেতে চলেছে ভারতীয় ফুটবল। এই ঘটনা ঘটলে, আইএসএলের (ISL) লিগজয়ী এবং চ্যাম্পিয়ন টিম সমস্যার সম্মুখীন হবে।

গত দুই বছর ধরে যেই টিম আইএসএলের লিগে শীর্ষে থাকে তারাই এএফসি(AFC) চ্যাম্পিয়ন্স লিগের মূলপর্বে খেলার সুযোগ পায়। যেমন পেয়েছিল এফসি গোয়া এবং এইবারে পাবে মুম্বাই সিটি এফসি । পরের বছর অর্থাৎ ২০২৩ সালে শুরু হবে পরবর্তী এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগ। এবং সেখানেই খেলবে মুম্বাই সিটি এফসি ।যেহেতু ২০২৩-২৪ সালের মরশুম থেকে চ্যাম্পিয়ন্স লিগ ও এএফসি কাপ পিছিয়ে গেল , সেই কারণে চ্যাম্পিয়ন্স লিগে শীর্ষ স্থানাধিকারী দল খেলার সুযোগ পাবেন না।

কারণ যে সময়ে আইএসএল(ISL) চলে ,তখন ২০২২-২৩ মরশুমের টুর্নামেন্টই শেষ হবে। ২০২৩-২৪ মরশুম এএফসি চ্যাম্পিয়ন্স লিগের আগে। তাছাড়াও ২০২৩ সালে এএফসির সমস্ত টুর্নামেন্ট খেলা শেষ হবে, যেহেতু এই বছরেই বিশ্বকাপ খেলা রয়েছে।হায়দরাবাদ এফসি, জামশেদপুর এফসি এবং এটিকে মোহনবাগান এর জেরে বড়সড় ধাক্কা খেল । এরা তিনজনই শীর্ষস্থানের জন্য লড়াই করছিল। এই পরিস্থিতিতে আইএসএল(ISL) জয়ী দলের এএফসি(AFC) কাপ খেলা নিয়ে জল্পনা তুঙ্গে । তবে এখনো স্পষ্ট করে কিছুই বলা সম্ভব নয় ।

ভারতীয় ফুটবলে বড়সড় ধাক্কা ISL জয়ীরা খেলতে পারবেন না AFC চ্যাম্পিয়ন লিগ

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: