25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িদেশ বিদেশগানের জগতের অপূরণীয় ক্ষতি ,প্রয়াত হলেন ডিস্কো কিং বাপ্পি লাহিড়ী

গানের জগতের অপূরণীয় ক্ষতি ,প্রয়াত হলেন ডিস্কো কিং বাপ্পি লাহিড়ী

বলিউডে একের পর এক নক্ষত্র পতনে শোকের ছায়া নেমে এসেছে । কিছু দিন আগেই ‘সুরসম্রাগী’ লতা মঙ্গেশকরের মৃত্যুশোক কাটতে না কাটতেই আবারও গানের জগতে নক্ষত্র পতন হলো । প্রয়াত হলেন গায়ক-সুরকার বাপ্পি লাহিড়ী। কাল রাতে মুম্বইয়ের একটি বেসরকারি হাসপাতালে তাঁর মৃত্যু হয়।তাঁর বয়স হয়েছিল ৬৯ বছর । গানের জগতে তাঁর অবদান অনস্বীকার্য। বাপ্পি লাহিড়ী বাংলা এবং হিন্দিতে অনেক গান গেয়েছেন এবং সুর দিয়েছেন । অনেক হিট ছবিতে তিনি সঙ্গীতকার ছিলেন ।কাল হাসপাতালে তাকে নিয়ে গেলে ডাক্তাররা তার মৃত্যু নিশ্চিত করেছেন ।বাপ্পি লাহিড়ী ১৯৫২ সালের ২৭ নভেম্বর জলপাইগুড়িতে জন্মগ্রহণ করেন। তাঁর বাবা অপরেশ লাহিড়ী এবং মা বাঁশরী লাহিড়ী। তার মা বাবা দুজনেই সঙ্গীত জগতের লোক ছিলেন।

২০১৪ সালে বিজেপির হয়ে লোকসভা নির্বাচনে প্রার্থী হয়েছিলেন বাপ্পি লাহিড়ী

ছোট থেকেই সঙ্গীতের পরিবেশেই বড় হয়েছিলেন তিনি । বাবা মায়ের কাছ থেকেই তার গানের হাতেখড়ি । তারপরেই অনেক বাংলা ও হিন্দি ছবিতে গান গেয়েছিলেন তিনি ।বাপ্পি লাহিড়ী সাত এবং আটের দশকে হিন্দি ছবিতে এক জনপ্রিয় নাম ছিল । তিনি ডিস্কো ডান্সার, শারাবি , চলতে চলতে প্রভৃতি হিট গান গেয়েছেন। তেমনই অমর সঙ্গী, আমার তুমি,অমর প্রেম ,আশা ও ভালবাসা এর মতো বাংলা হিট ছবির গানে সুর দেন তিনি। তিনি রাজনীতি জগতেও নেমেছিলেন । ২০১৪ সালে বিজেপির হয়ে লোকসভা নির্বাচনে প্রার্থী হয়েছিলেন বাপ্পি লাহিড়ী । কিন্তু ভোটে হেরে যাওয়ার পর সেভাবে রাজনীতি জগতে তাকে দেখা যায়নি । তারপর বেশ কিছু সঙ্গীত রিয়ালিটি শোতে বিচারকের ভূমিকায় দেখা যায় তাকে ।

তাকে শেষবারের মতো বিগ বস ১৫ তে গেস্ট হিসাবে দেখা যায় । ওখানে তিনি নিজের নাতি স্বস্তিকের নতুন গানের প্রোমোশনে গেছিলেন। তারপর তাকে আর পর্দায় দেখা যায়নি ।সূত্রের দ্বারা খবর , কাল রাতে জুহুর একটি বেসরকারি হাসপাতলে তাঁর মৃত্যু হয়। শারীরিক অসুস্থতার কারণে তাঁকে সেই হাসপাতালে নিয়ে যাওয়া হয়।সেই হাসপাতালের চিকিৎসক ডা. দীপক নামজোশী জানান, নার্সিংহোমে নিয়ে আসার পর বাপ্পি লাহিড়ীর প্রেশার অনেক কম ছিল। তাকে বাঁচানোর সবরকম চেষ্টা করেও শেষ পর্যন্ত তাকে বাঁচানো সম্ভব হয়নি । রাত ১১ টায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ।তার প্রয়াণে তার অনুরাগীরা গভীরভাবে শোকাহত ।সোশ্যাল মিডিয়াতে তারা শোক প্রকাশ করছেন । গানের জগতে নিজের স্বকীয়তায় উন্নতির শিখরে পৌঁছান তিনি । গানের জগতে ডিস্কো কিং বলা হতো তাকে । তার মৃত্যুতে গানের জগতে এক অপূরণীয় ক্ষতি হয়ে গেল যা কখনো পূরণ হবার নয় ।

গানের জগতের অপূরণীয় ক্ষতি ,প্রয়াত হলেন ডিস্কো কিং বাপ্পি লাহিড়ী

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: