25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িরাজ্যটেট পরীক্ষার জন্য ৬ জেলায় বন্ধ ইন্টারনেট পরিষেবা, চলছে কড়া নজরদারি

টেট পরীক্ষার জন্য ৬ জেলায় বন্ধ ইন্টারনেট পরিষেবা, চলছে কড়া নজরদারি

দুর্নীতি ও অস্বচ্ছতার অভিযোগে ইতিমধ্যে রাজ্যে অনেক কিছু ঘটে গিয়েছে। এই আবহে ৬ বছর পর আজ হতে চলেছে প্রাথমিক টেট (Primary TET)। প্রাথমিক শিক্ষকের ১১ হাজার শূন্যপদের জন্য ৬ লাখ ৯০ হাজার পরীক্ষার্থী পরীক্ষা দেবেন। রবিবার ১৪৬০টি পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা হবে। এদিন কড়া নজরদারির সঙ্গে পরীক্ষার্থীরা পরীক্ষা দেবেন। পর্ষদ থেকে প্রশাসনের সকল কর্মীদের কাছে টেট পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করানোই আজ এক বড় চ্যালেঞ্জ। নিরাপত্তার জন্য প্রাথমিক শিক্ষা পর্ষদের (Board of Primary Education) কন্ট্রোল রুম থেকে ওএমআর শিট থেকে পরীক্ষা সমস্ত কিছুর উপর নজরদারি চলবে। আজ দুপুর ১২ টা থেকে ২.৩০ মিনিট পর্যন্ত পরীক্ষা চলবে। পরীক্ষার্থীরা পরীক্ষার সময় যাতে কোনও ভাবে অসৎ পথ অবলম্বন করতে না পরে সেই কারণে আজ ছয় জেলায় পরীক্ষা চলাকালীন তিন ঘণ্টার জন্য ইন্টারনেট পরিষেবা বন্ধ থাকবে।

আজ সকাল ১১.৩০ মিনিট থেকে দুপুর ২.৩০ মিনিট পর্যন্ত ইন্টারনেট পরিষেবা বন্ধ থাকবে

মালদা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুরে, মুর্শিদাবাদ ও দুই দিনাজপুরে আজ সকাল ১১.৩০ মিনিট থেকে দুপুর ২.৩০ মিনিট পর্যন্ত ইন্টারনেট পরিষেবা বন্ধ থাকবে। সকাল ৯.৩০ মিনিট থেকে ১১ টা পর্যন্ত পরীক্ষা কেন্দ্রে ঢোকা যাবে। প্রত্যেক পরীক্ষার্থী ১১.৪৫ মিনিটের পর থেকে টেস্ট আউটলেট/ওএমআর হাতে পাবেন। নিরাপত্তার উদ্দেশ্যে প্রতিতি কেন্দ্রের গেটে মেটাল ডিরেক্টর বসানো হয়েছে। মোবাইল, ইয়ারফোন, মাইক্রোফোন, ব্লু টুথ এই সকল জিনিসগুলি নিয়ে হলে প্রবেশ করা যাবে না। এমনকি কোনও ঘড়ি বা গয়নাও পরা যাবে না। পর্ষদের বিজ্ঞপ্তি অনুসারে, প্রত্যেক ২৫ পরীক্ষার্থী প্রতি একজন পরীক্ষক থাকবেন। কোনও পরীক্ষা কেন্দ্রে যদি ইনভিজিলেটরের ঘাটতি থাকে, তাহলে শীঘ্রই সংশ্লিষ্ট DI-এর সঙ্গে যোগাযোগ করতে হবে।

প্রতিটি পরীক্ষা কেন্দ্রের দায়িত্বে একজন ইনস্পেক্টর পদ মর্যাদার আধিকারি থাকবেন। পরীক্ষা কেন্দ্রের বাইরে জমায়েত আটকাতে একাধিক পুলিশকর্মী মোতায়েন করা হয়েছে। আজ সকাল আটটা থেকেই রাস্তায় অতিরিক্ত পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে। পরীক্ষার্থীদের যাতায়াতের সুবিধাদের জন্য আজ ভোর থেকে রাস্তায় পর্যাপ্ত পরিমাণ বাস চালানো হছে। পরিবহন মন্ত্রী স্নেহাশিষ চক্রবর্তী জানিয়েছেন, রবিবার পথে ২০০০ এরও বেশি সরকারি বাস এবং ৩৬০০০ বেসরকারি বাস চলাচল করবে। রবিবার ছুটির দিন হলেও বাস পরিষেবা চালু থাকার আশ্বাস দিয়েছেন পরিবহনমন্ত্রী।

টেট পরীক্ষার জন্য ৬ জেলায় বন্ধ ইন্টারনেট পরিষেবা, চলছে কড়া নজরদারি

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: