25 C
Kolkata
Tuesday, November 29, 2022
বাড়িদেশ বিদেশপ্রাথমিকে ২৬৯ জনের চাকরি বহাল, স্থগিতাদেশ দিল সুপ্রিম কোর্ট

প্রাথমিকে ২৬৯ জনের চাকরি বহাল, স্থগিতাদেশ দিল সুপ্রিম কোর্ট

শিক্ষক নিয়োগে দুর্নীতি (SSC Corruption) মামলায় আন্দোলনকারী সুপ্রিম কোর্টে (Supreme Court) ধাক্কার সম্মুখীন। কলকাতা হাই কোর্টের (Calcutta High Court) প্রাথমিকে ২৬৯ জনের চাকরি বাতিলের নির্দেশের উপর অন্তর্বর্তী স্থগিতাদেশ দিল সুপ্রিম কোর্ট। এদিন আদালতের তরফে জানানো হয়, পরবর্তী শুনানি পর্যন্ত চাকরিতে বহাল থাকবেন তাঁরা। মঙ্গলবার সুপ্রিম কোর্ট জানায়, ”কারও চাকরি বাতিল করা যাবে না। চাকরি থেকে কাউকে বরখাস্ত নয়। ২৬৯ জনেরই চাকরি বহাল রাখতে হবে। ৪ সপ্তাহের মধ্যে হলফনামা জমা দিতে হবে।

সুযোগ না দিয়েই একতরফাভাবে নির্দেশ দেওয়া হয়েছে।” একইসঙ্গে প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি পদ থেকে মানিক ভট্টাচার্যের অপসারণে কলকাতা হাইকোর্টের নির্দেশের উপরও স্থগিতাদেশ দিল শীর্ষ আদালত। এদিন আলাদালতের তরফে আরও জানানো হয় যে, মানিক ভট্টাচার্যের বিরুদ্ধে সিবিআই তদন্ত চালিয়ে যেতে পারলেও, তার বিরুদ্ধে এখনই কোনও কড়া পদক্ষেপ নিতে পারবে না সিবিআই। এদিন মানিকে ইডির গ্রেফতারি মামলার রায়দান স্থগিত রাখায়, মানিককে ইডি হেফাজতেই থাকতে হবে। অন্যদিকে, আদালতের তরফে নিদেশ দেওয়া হয়েছে, আগামী ৪ সপ্তাহের মধ্যে এই মামলার রিপোর্ট শীর্ষ আদালতে জমা করতে হবে।

প্রসঙ্গত, শিক্ষক নিয়োগে দুর্নীতি মামলায় কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় প্রাথমিকের ২৬৯ জনের চাকরি বাতিলের নির্দেশ দিয়েছিলেন। হাই কোর্টের ডিভিশন বেঞ্চও সেই রায় বহাল রেখেছিল। হাই কোর্টের এই রায়কে চ্যালেঞ্জ করে ২৬৯ জন চাকরিপ্রার্থী শীর্ষ আদালতের দ্বারস্থ হলে আজ সেই মামলার শুনানি ছিল। শীর্ষ আদালত কলকাতা হাই কোর্টের নির্দেশের উপর অন্তর্বর্তী স্থগিতাদেশ দেওয়ায় এখনই তাঁদের চাকরি বাতিল হচ্ছে না।

প্রাথমিকে ২৬৯ জনের চাকরি বহাল, স্থগিতাদেশ দিল সুপ্রিম কোর্ট

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: