25 C
Kolkata
Monday, November 28, 2022
বাড়িখেলাক্রিকেটসপ্তমবারের জন্য এশিয়া কাপ জিতে নিল ভারতীয় মহিলা ক্রিকেট দল

সপ্তমবারের জন্য এশিয়া কাপ জিতে নিল ভারতীয় মহিলা ক্রিকেট দল

শনিবার শ্রীলঙ্কার (Sri Lanka) মহিলা দলকে ৮ উইকেটে পরাজিত করে সপ্তমবারের জন্য এশিয়া কাপ (Asia Cup) জিতে নিল ভারতীয় মহিলা ক্রিকেট দল (Indian women’s cricket team)। এদিনের ম্যাচে প্রথম ব্যাট করে শ্রীলঙ্কা। রেণুকা সিংহের দুরন্ত বোলিং পারফরম্যান্সে ৯ উইকেটে ৬৫ রান করে আটকে যায় শ্রীলঙ্কা। ৬৬ রানের লক্ষ্যে ৮.৩ ওভারে ভারত ২ উইকেটে ৭১ রান করে। এদিনের ম্যাচে দুরন্ত অর্ধশতরান করেন ভারতীয় ওপেনার স্মৃতি মান্ধানা (Smriti Mandhana)। শেফালি ভার্মা মাত্র পাঁচ রান করেই সাজঘরে ফিরে আসেন।

চেনা আগ্রাসী মেজাজে ব্যাট করতে নেমে স্মৃতি মন্ধনা একাই ভারতের জন্য প্রয়োজনীয় রান তুলে দেন। তিনি ২৫ বলে ৫১ রান করেন। আজকের ম্যাচে স্মৃতি ছ’টি চার এবং তিনটি ছয় মারেন। উল্লেখ্য, টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক জেমাইমাও মাত্র দুই রান করেন। শেষ পর্যন্ত স্মৃতির সঙ্গে অধিনায়ক হরমনপ্রীত খেলতে নেমে ১৪ বলে ১১ রান করে অপরাজিত থাকেন। উল্লেখ্য, এই বছর নিয়ে সপ্তম বার মহিলাদের এশিয়া কাপে জয়লাভ করল ভারত। এর আগে এশিয়া কাপের সাত বারে ছ’বারই ভারতীয় দল চ্যাম্পিয়ন হয়েছিল।

শুধুমাত্র ২০১৮ সালে এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশের কাছে হেরে যায় ভারতীয় দল। প্রসঙ্গত, আজ টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন চামারি। তাঁর লক্ষ্য ছিল প্রথমে বোর্ডে রান তুলে প্রতিপক্ষকে চাপে ফেলার। কিন্তু প্রথমে ব্যাটিংয়ে নামলেও শ্রীলঙ্কার শুরুটা ভালো করে হয়নি। মাত্র ১০ রান করার আগেই চার উইকেট হারিয়ে ফেলে শ্রীলঙ্কা। রেণুকা ঠাকুর বল করতে শুরু করলে, তিন তিনটি উইকেট নেন তিনি। শ্রীলঙ্কান ব্যাটাররা ম্যাচের শুরুতে চাপে পড়ে যাওয়ার পর গোটা ম্যাচে সেই চাপ অতিক্রম করতে পারেনি।

সপ্তমবারের জন্য এশিয়া কাপ জিতে নিল ভারতীয় মহিলা ক্রিকেট দল

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: