25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িদেশ বিদেশভারতীয় বালককে অপহরণ চিনের পিপলস লিবারেশন আর্মি

ভারতীয় বালককে অপহরণ চিনের পিপলস লিবারেশন আর্মি

ভারতের সঙ্গে চীনের অন্তর্দ্বন্ধ বহু দিনের । ভারত চিন সীমান্তে প্রায় সময় অশান্তি লেগেই আছে । এবার অরুণাচল প্রদেশের আপার সিয়াং জেলার এমপি তাপির গাও চিনের পিপলস লিবারেশন আর্মির বিরুদ্ধে অভিযোগ করেন যে ভারতীয় ভূখণ্ড থেকে ১৭ বছর বয়সী এক বালককে অপহরণ করা হয়েছে । মিরাম তারন নামে ওই কিশোরকে মঙ্গলবার লুংটা জোড় এলাকা থেকে পিএলএ অপহরণ করেছে বলে জানাচ্ছেন তাপির । এর আগেও অনেকবার চিন থেকে মানুষের ভারতে ঢুকে পরার ঘটনা শোনা গেছে কিন্তু এবার অপহরণের এই ঘটনায় চাঞ্চল্য ছড়ায় এলাকায় ।সূত্রের দ্বারা খবর , ওই সময় তারণ ও তার বন্ধু শেখানে ঘুরছিল ।

যখন তাকে অপহরণ করা হয় তার বন্ধু জনি ইয়াইয়িং প্রাণ বাঁচিয়ে সেখান থেকে পালিয়ে আসে । এমপি তাপির পিএল এর দ্বারা অপহরণের বিষয়ে পুলিশ প্রশাসনকে জানান ।গাও সুবানসিরি জেলার সদর দফতর থেকে ফোনে সংবাদ সংস্থা পিটিআইকে এই বিষয়ে জানিয়েছেন । এরপরেই তদন্তে নামে পুলিশ এর পিছনে কারা আছেন এবং কোনো বড় চক্রান্ত আছে কিনা তাও খতিয়ে দেখবেন তারা ।তারণ ও জনি ইয়াইয়িং পেশাদার শিকারি ছিল । সেদিনও শিকারের জন্য তারা ঘুরছিল অরুণাচল প্রদেশের সাংপো নদীতে । সাংপো নদী অরুণাচল প্রদেশে সিয়াং এবং অসমে ব্রহ্মপুত্র নামে পরিচিত ।

জিডো গ্রামের ১৭ বছর বয়সের মিরাম তারনকে অপহরণ করেছে

সেই সময় ভারতে ঢুকে তাদের অপহরণের চেষ্টা করা হয় তারণ ধরা পড়ে যায় কিন্তু জনি সেখান থেকে পালাতে সক্ষম হয় ।এমপি তাপির গাও ট্যুইট করে লেখেন , “চিনা পিএলএ জিডো গ্রামের ১৭ বছর বয়সের মিরাম তারনকে অপহরণ করেছে । ১৮ জানুয়ারি ২০২২ ভারতীয় ভূখণ্ডের অভ্যন্তরে, লুংটা জোড় এলাকা , যে অংশটি অরুণাচল প্রদেশের উচ্চভূমিক সিয়াং জেলার সিয়ংলা এলাকার মধ্যে আছে, সেখান থেকে অপহরণ করা হয়েছে । তার বন্ধু সেখান থেকে পালিয়ে এসে কর্তৃপক্ষকে রিপোর্ট করেছে ।ভারত সরকারের সমস্ত সংস্থাকে তার দ্রুত মুক্তির জন্য পদক্ষেপ নেওয়ার জন্য অনুরোধ করছি ।” তাপির আরেকটি টুইটে অপহৃত ছেলেটির ছবি পোস্ট করে অলমোস্ট বৃত্তান্ত লেখেন ।

তিনি জানান কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশিথ প্রামাণিককে এই ঘটনার বিষয়ে তিনি জানিয়েছেন এবং যত তাড়াতাড়ি সম্ভব প্রয়োজনীয় ব্যবস্থা নেবার অনুরোধ করেছেন ।তাপির তার সেই টুইটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এবং ভারতীয় সেনাবাহিনীকে ট্যাগ করেছেন । এই অপহরণের ঘটনা নতুন নয় এর আগেও ২০২০ সালের সেপ্টেম্বরে,পিএলএ অরুণাচল প্রদেশের উচ্চভূমির সুবানসিরি জেলা থেকে পাঁচটি ছেলেকে অপহরণ করে তবে ৭ দিনের মধ্যে তাদের ছেড়ে দেওয়া হয় । এই ঘটনার যাতে আর দ্বিতীয় বার না ঘটে এই কারণে সীমান্তে আরো কড়া নিরাপত্তা বাড়ানোর দরকার বলে মনে করা হচ্ছে ।

ভারতীয় বালককে অপহরণ চিনের পিপলস লিবারেশন আর্মি

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: