25 C
Kolkata
Thursday, December 1, 2022
বাড়িখেলাক্রিকেটভারত-পাকিস্তান রুদ্ধশ্বাস ম্যাচে শেষ বলে জিতে গেল ভারত

ভারত-পাকিস্তান রুদ্ধশ্বাস ম্যাচে শেষ বলে জিতে গেল ভারত

৯০ হাজার ২৯৩ জন দর্শক, বাইরে একশো কোটিরও বেশি দর্শকের সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup) অভিযানে ভারতের (India) শুরুটা দুর্দান্ত হল। নাটকীয় ইন্ডিয়া পাকিস্তান ম্যাচে (India Pakistan match), পাকিস্তানের ৮ উইকেটে ১৫৯ রানের জবাবে ভারত করল ওভারে ৬ উইকেটে – ১৬০ রান। প্রসঙ্গত গত কয়েকদিন থেকেই বৃষ্টির আশঙ্কা ছিল। বৃষ্টির ভ্রুকুটি কাটিয়ে ভারত জিতল।

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে বড় বাউন্ডারি, পেস, বাউন্সে ভারতীয় ব্যাটিং বনাম পাকিস্তান বোলিং। ১৬০ রানের লক্ষ্যে ভারতের প্রথম ১০ ওভারে ৪৫-৪। তাই শেষ পাঁচ ওভারে লক্ষ্য ছিল ৬০ রান। লক্ষ্য কঠিন হলেও অসম্ভব ছিল না। কারণ ক্রিজে ছিল বিরাট-হার্দিক জুটি। শেষ ওভারে ১৬ রানের লক্ষ্যে বাঁ হাতি স্পিনার মহম্মদ নওয়াজকে আক্রমণে আনেন বাবর। প্রথম বলেই আউট হয়ে যান হার্দিক। শেষ ওভারে তিন রান নিলেন বিরাট। শেষ ২ বলে ২ রান করেন তিনি।

বিরাট কোহলি আজকের ম্যাচে ৫৩ বলে ৮২ রানের চোখ ধাঁধানো ইনিংস খেলে বিশ্বকাপ ও এশিয়া কাপে পাকিস্তানের কাছে হারের বদলা নিলেন। ৬টি চার ও চারটি ছক্কা দিয়ে ৪০ রান করে দলকে জয়ের কাছাকাছি পৌঁছে দেন। এদিনের ম্যাচে ব্যাটিংয়ের পাশাপাশি বল হাতেও গোটা দেশবাসীর মন জয় করে নিলেন হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya)। তিনি তিনটি মূল্যবান উইকেট করেন। বিশ্বকাপে অধিনায়ক হিসেবে অভিষেকেই বাজিমাত করলেন রোহিত।

ভারত-পাকিস্তান রুদ্ধশ্বাস ম্যাচে শেষ বলে জিতে গেল ভারত

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: