25 C
Kolkata
Thursday, December 1, 2022
বাড়িখেলাক্রিকেটজিম্বাবোয়েকে হারিয়ে সেমি ফাইনালে পৌঁছে গেল ভারত

জিম্বাবোয়েকে হারিয়ে সেমি ফাইনালে পৌঁছে গেল ভারত

জিম্বাবোয়ের (Zimbabwe) বিরুদ্ধে জিতে সেমি ফাইনালে পৌঁছে গেল ভারত (India)। এদিন টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন রোহিত শর্মা। সেমিফাইনালের আগে ব্যাটিং অনুশীলন করতে চেয়েও ১৩ বলে ১৫ রান করে ফিরে গেলেন তিনি। ভারত অধিনায়কের ব্যাটে রবিবার রান এল না। লোকেশ রাহুল রবিবার ৫১ রান করেন। আজ তিনি ৩৫ বলে ৫১ রান করেন। আজকের ম্যাচে বিরাট কোহলি ২৬ রান করেন। বিরাট কোহলি এবং রাহুলের পর ভারতের হয়ে মেলবোর্নে ঝড় তোলেন সূর্যকুমার যাদব।

এদিন হার্দিক পাণ্ড্য ১৮ বলে ১৮ রান করেন। আইসিসি-র ক্রমতালিকায় টি-টোয়েন্টি (T20 World Cup) ক্রিকেটে শীর্ষ স্থানে থাকা ব্যাটার সূর্যকুমার এ দিনও নিজের দাপট বজায় রাখলেন। রবিবার তিনি ২৫ বলে ৬১ রান করেন। মেলবোর্নের বিরাট মাঠে তার ব্যাট থেকে একের পর এক ছক্কা এল। ২০২২ সালের টি-টোয়েন্টি ক্রিকেটে এদিন তিনি ১০০০ রানের গণ্ডিও পার করে গেলেন। রবিবার ম্যাচের প্রথমে ব্যাট করতে নেমে সূর্যকুমাররা ১৮৬ রান তোলেন।

এই বিস্তর রানের লক্ষ্য জিম্বাবোয়ের জন্য বেশ কঠিন হয়ে দাড়িয়েছিল। প্রথম বলেই উইকেট নেয় ভুবনেশ্বর কুমার। যার জেরে তাদের কাজটা আরও কঠিন হয়ে যায়। তারপরের ওভারে উইকেট নেন আরশদীপ সিংহ। পর পর দু’ওভারে ২ উইকেট হারিয়ে যাওয়ায় বিপাকে পড়ে যায় জিম্বাবোয়ে। ভারতের একের পর এক বোলারের বলে প্রথম ১০ ওভারের মধ্যে জিম্বাবোয়ের ৫ উইকেট পড়ে যায়। শেষ পর্যন্ত ১৭ উইকেটে ১১৫ রান করে পরাজিত হল জিম্বাবোয়ে।

জিম্বাবোয়েকে হারিয়ে সেমি ফাইনালে পৌঁছে গেল ভারত

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: