25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িদেশ বিদেশBSF-এর ক্ষমতা নিয়ে মন্তব্যে এ,মামলার হুঁশিয়ারি চিঠি পাঠালেন  বিজেপি নেতা অপর্ণা সেনকে

BSF-এর ক্ষমতা নিয়ে মন্তব্যে এ,মামলার হুঁশিয়ারি চিঠি পাঠালেন  বিজেপি নেতা অপর্ণা সেনকে

পশ্চিমবঙ্গ,অসং ও পঞ্জাবের কিছুদিন আগেই বিএসএফের ক্ষমতা বাড়ানো নিয়ে নির্দেশিকা জারি করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। বিজেপি  সরকারের এই নির্দেশিকার বিরুদ্ধে ভীষণ ভাবে সোচ্চার হয়েছিলেন বাঙালি অভিনেত্রী ও পরিচালক  এবং বিশিষ্ট্য বুদ্ধিজীবী অপর্ণা সেন ।এবং তারই জেরে অপর্ণা সেনের বিরুদ্ধে মামলা করার  হুঁশিয়ারি দিল বিজেপি সরকার। বৃহস্পতিবার অপর্ণা সেনকে  আইনি চিঠি পাঠিয়ে নিঃশর্ত  ভাবে ক্ষমা চাওয়ার দাবি জানিয়েছেন বিজেপি নেতা অনির্বাণ গঙ্গোপাধ্যায়ের আইনজীবী ।ক্ষমা যদি তিনি না চান কোনো ভাবে তাহলে  তাঁর বিরুদ্ধে আদালতে মামলা করা হবে বলে এমনটাই হুঁশিয়ারি চিঠি দেওয়া হয়েছে।

গত সোমবার কলকাতা প্রেস ক্লাবের একটি অনুষ্ঠানে বাংলায় বিএসএফের ক্ষমতা বৃদ্ধি নিয়ে প্রশ্ন তোলেন অপর্ণা সেন। তিনি জোরালো অভিযোগ করেন ,এবং রীতিমত প্রশ্ন তোলেন বিএসএফ-এর কাজ নিয়েও। বিজেপি নেতা অনির্বাণের অভিযোগ, অপর্ণা সেন বিএসএফ-কে খুনি ও ধর্ষক বলে অপমান করেছেন। বৃহস্পতিবার তাঁর সেই মন্তব্যের পরিপ্রেক্ষিতে আইনজীবীর চিঠি পাঠানো হয়েছে অপর্ণা সেনকে। বিজেপি নেতা অনির্বাণ গঙ্গোপাধ্যায়ের আইনজীবী পৃথ্বীজয় দাসের নামে পাঠানো ওই চিঠিতে বলা হয়েছে, বিএসএফ নিয়ে মন্তব্যের জন্য আগামী সাত দিনের মধ্যে অপর্ণা সেন যদি নিঃশর্ত ক্ষমা না চান,তা হলে তাঁর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। ”

গত সোমাবার অপর্ণা সেন অভিযোগে তোলেন , সেনার শাসন জারির চেষ্টা করছে কেন্দ্র। সেনাকে যতটা ক্ষমতা দেওয়ার কথা, তা থেকে ও বেশি ক্ষমতা দেওয়া হচ্ছে। অপর্ণা সেন অভিযোগ করে আরো বলেন, ‘মিলিটারিদের ক্ষমতা অনেকটা বাড়িয়ে দেওয়া হচ্ছে। এই পরিস্থিতিতে ছিটমহলের বাসিন্দাদের কথা ভাবলেই শিউড়ে উঠছি।’ অপর্ণার আরও অভিযোগ, ‘এমনিতেই তাঁদের যা অবস্থা, তাতে করে এখন যদি BSF-এর এলাকা আরও বাড়িয়ে দেওয়া হয়, তাহলে তাঁদের অবস্থা আরও দুর্বিষহ হয়ে উঠবে। সীমান্ত এলাকার মানুষেরা যাতে ব্যবসা-বাণিজ্য, চাষাবাদ করে খেতে পারেন, সেটা রাজ্য সরকারকে দেখতে হবে।

আর ঠিক  এই মন্তব্যের পরই এক প্রকার  উত্তাল হয়ৈ উঠেছিল বাংলা বিজেপি মহল। বঙ্গ বিজেপির ব মোর্চার সভাপতি তথা বাঁকুড়ার বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ একটি ট্যুইট করে অভিনেত্রী অপর্ণা সেন-সহ বুদ্ধিজীবীদের কটাক্ষ ও করেন। সৌমিত্রবাবু  সেখানে লেখেন, ‘বিপদের দিনে যারা মানুষের পাশে থাকে না তারা বুদ্ধিজীবী নয়, তাঁরা সন্ত্রাসজীবী।’অপর্ণাসেনের বিরুদ্ধে এক প্রকার ক্ষোভ উগড়ে দিয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা ও বিধায়ক শুভেন্দু অধিকারী ,তার সাথে সাথে তোপ দেগেছেন অন্যতম বিজেপি নেতা অনুপম হাজরা ও।

এবং তার পর পর ই বৃহস্পতিবার অপর্ণা সেনকে চিঠি পাঠিয়ে নিঃশর্ত ক্ষমা চাওয়ার দাবি জানিয়েছেন বিজেপি নেতা অনির্বাণ গঙ্গোপাধ্যায়ের আইনজীবি।

পশ্চিমবঙ্গ,অসং ও পঞ্জাবের কিছুদিন আগেই বিএসএফের ক্ষমতা

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: