25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িরাজনীতিকলকাতার মতো বড় শহরে শিল্পপতিদের থেকে টাকা পুরসভা পায়না

কলকাতার মতো বড় শহরে শিল্পপতিদের থেকে টাকা পুরসভা পায়না

কয়েকদিন আগে আর্থিক সংকটের জেরে কলকাতা পুরসভা অবসরপ্রাপ্তদের পেনশন সহ অবসরকালীন সুযোগ সুবিধে সাময়িক বন্ধ রাখার বিজ্ঞপ্তি জারি করে ৷ মেয়র ফিরহাদ হাকিম এই আর্থিক সংকটের কথা স্বীকার করেন । জানা যাচ্ছে এবার আর্থিক অনটন কাটাতে শহরের শিল্পপতিদের থেকে অনুদান চাইলেন ডেপুটি মেয়র অতিন ঘোষ ।কাল রাতে ডেপুটি মেয়র অতিন ঘোষ লেখেন , “কর্পোরেট সোশ্যাল রেসপনসিবিলিটির ফান্ড থেকে পুরসভাকে অনুদান দেওয়া হোক । লাভের একটা অংশ বিভিন্ন এনজিও ও অন্যান্য কে দেওয়া হলেও পুরসভাকে কেউ সে টাকা দেওয়া হয় না।

অথচ শিল্পপতিদেরও পরিষেবা দেয় পুরসভা ।”ডেপুটি মেয়রের দাবি ,প্রায় সব বড় শহর গুলিতে শিল্পপতিরা পুরসভাকে আর্থিকভাবে সাহায্য করেন ৷ তবে কলকাতার মতো বড় শহরে শিল্পপতিদের থেকে পুরসভা সিএসআর বাবদ কোনও টাকা পুরসভা পায়না ৷ তিনি বলেন এই আর্থিক সংকটে পুরসভার সহায়তায় শিল্পপতিদেরও এগিয়ে আসা উচিত ৷কাল কলকাতা টাউন হলে হওয়া কাউন্সিলরদের নিয়ে প্রশিক্ষণ শিবিরে শিল্পপতিদের কাছে এমনি আবেদন করেন ডেপুটি মেয়র অতিন ঘোষ । প্রশিক্ষণ শিবিরে অপচয় বন্ধ করার জন্য কাউন্সিলরদের উদেশ্য করে বার্তা দেন তিনি ৷

আগের সপ্তাহে কলকাতা পুরসভার একটি বিজ্ঞপ্তিতে বলা হয় , আগের বছর অর্থাৎ ২০২১ সালের সেপ্টেম্বর মাস থেকে যে সমস্ত কর্মীরা অবসর নিয়েছেন , এখন কিছু সময়ের জন্য তাঁদের পেনশন সহ আর্থিক সুযোগ সুবিধা দেওয়া সম্ভব হচ্ছে না ৷ আর্থিক অনটনের জন্য এই সিদ্ধান্ত ৷ তারপরেই পুরসভার আর্থিক অবস্থা নিয়ে জোর জল্পনা শুরু হাপিয়ে যায় ৷ মেয়র ফিরহাদ হাকিম বলেন ,এই সঙ্কট কিছু দিনের ৷ তিনি আশ্বাস দেন যে সমস্ত সুযোগ সুবিধা আবার চালু হয়ে যাবে । তারজন্য একটু সময় চান তিনি । এরপর ডেপুটি মেয়রের এই আবেদনে কতটা কাজ হবে তা সময় বলবে ।

কলকাতার মতো বড় শহরে শিল্পপতিদের থেকে টাকা পুরসভা পায়না

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: