25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িরাজ্যঘূর্ণিঝড়ের প্রভাব কাটলেই রাজ্যে জাঁকিয়ে শীত পড়বে, জানাল আবহাওয়া দফতর

ঘূর্ণিঝড়ের প্রভাব কাটলেই রাজ্যে জাঁকিয়ে শীত পড়বে, জানাল আবহাওয়া দফতর

রাজ্য পারদ পতন অব্যাহত। শুক্রবার আবারও কমল তাপমাত্রা (Temperature)। শুক্রবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৫.৬ ডিগ্রি সেলসিয়াস। এবং সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৫.৯ ডিগ্রি সেলসিয়াস। আজ সকাল থেকেই কলকাতার আকাশ কুয়াশাচ্ছন্ন ছিল। বেলা বাড়ার সাথে সাথে আকাশ পরিষ্কার হতে শুরু করে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, শুক্রবার সারা দিন ধরে শহরের আকাশ আংশিক ভাবে মেঘে ঢাকা থাকবে। আকাশ মেঘলা থাকলেও বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই।

প্রধানত বঙ্গোপসাগরে ‌ঘনীভূত ঘূর্ণিঝড় (Cyclone) ‘মনদৌস’ এর জেরে আকাশ মেঘলা থাকবে। কিন্তু এই ঘূর্ণিঝড়ের প্রভাব দক্ষিণ ভারতের কয়েকটি রাজ্য ছাড়া কোনও জায়গায় পড়বে না। ঘূর্ণিঝড় মনদৌসের জেরে দক্ষিণ ভারতের কয়েকটি রাজ্য তথা তামিলনাড়ু, পুদুচেরি এবং অন্ধ্রপ্রদেশে মৌসম ভবনের তরফে ভারী থেকে অতি ভারী বৃষ্টি বৃষ্টিপাতের সতর্কতা জারি করা হয়েছে। ইতিমধ্যে বৃহস্পতিবার থেকেই চেন্নাইয়ের বিস্তীর্ণ এলাকায় বৃষ্টি শুরু হয়ে গিয়েছে। শনিবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

এই ঘূর্ণিঝড়ের কারণে পশ্চিমবঙ্গে সরাসরি প্রভাব না পড়লেও, শনিবার থেকে তাপমাত্রা বাড়বে বলে মনে করা হয়েছে। বঙ্গোপসাগরের আকাশে মেঘ থাকার কারণে বাংলায় উত্তুরে হাওয়া ঢুকতে বাঁধা প্রাপ্ত হবে। যার জেরে তাপমাত্রা বাড়ার সম্ভবনা রয়েছে। কিন্তু এই ঘূর্ণিঝড়ের প্রভাব কাটলেই বঙ্গবাসী কনকনে শীত (Winter) অনুভব করবে। হাওয়া অফিসের পূর্বাভাস মত ১৫ ডিসেম্বরের পর থেকে রাজ্যে জাঁকিয়ে শীতের আগমন ঘটতে চলেছে। বাঙালি জমিয়ে শীত উপভোগ করতে পারবে বলে মনে করছে আবহাওয়া দফতর।

ঘূর্ণিঝড়ের প্রভাব কাটলেই রাজ্যে জাঁকিয়ে শীত পড়বে, জানাল আবহাওয়া দফতর

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: