25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িরাজনীতি"সকালে ওঠার জন্য একটু দম চাই" নাম না করে শুভেন্দুকে জবাব দিলীপের

“সকালে ওঠার জন্য একটু দম চাই” নাম না করে শুভেন্দুকে জবাব দিলীপের

ডিসেম্বর রহস্যের উদঘাটন হতে না হতেই বঙ্গ বিজেপির (BJP) শীর্ষ পর্যায়ে দ্বন্দ্ব অব্যাহত। বিজেপির সর্বভারতীয় সহসভাপতি দিলীপ ঘোষকে (Dilip Ghosh) মর্নিং ওয়াক নিয়ে সরব হয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Subhendu Adhikari)। শুভেন্দু অধিকারীর সঙ্গে দিলীপ ঘোষের দ্বন্দ্বের জল্পনা আরও তুঙ্গে উঠেছে। মর্নিং ওয়াকের প্রসঙ্গে শুভেন্দু অধিকারী দিলীপ ঘোষকে খোঁচা দিয়ে বলেছিলেন, ‘আমি মর্নিং ওয়াক করতে গিয়ে মিডিয়াকে বাইট দিয়ে বেড়াই না।’ বিরোধী দলনেতার এই কথার উত্তরে দিলীপ ঘোষ বলেন,

‘আমাকে দেখে প্রেরণা পেয়ে অনেকে এখন মর্নিং ওয়াক করছেন। ভাল কথা, শরীর ভালো থাকে। আর সকালে ওঠার জন্য দম চাই একটু। কে কার সম্বন্ধে কেন বলেছেন আমার জানা নেই, আমার কিছু বলারও নেই। কে ব্যক্তিগত ভাবে কী বলছেন, কী করছেন তাতে কিছু যায় আসে না। দেশের রাজনীতি, পশ্চিমবঙ্গের ভবিষ্যৎ আর রাজ্যের রাজনীতি নিয়ে আমাদের চিন্তা। নানা রকম মত থাকতে পারে। কারও মত নিয়ে আমার কিছু বলার নেই।’ প্রসঙ্গত, শুভেন্দুর ‘ডিসেম্বর হুঙ্কার’ নিয়ে দিলীপ ঘোষ বলেছিলেন, ‘কী ফয়সালা হবে জানি না।

তাই আদালতের উপরে ভিত্তি করে কিছু বলা যায় না। রাজনীতিতে এই তারিখের কোনও গুরুত্ব নেই।’ দিলীপ বাবুকে শুভেন্দুর ডিসেম্বর তত্ত্ব নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, “যিনি ডিসেম্বর নিয়ে বলছেন, নিশ্চয় তার কাছে গোপন ভিতরের খবর আছে। আমার কাছে নেই।” প্রসঙ্গত, দিলীপ ঘোষের মর্নিং ওয়াকে বেরিয়ে প্রতিক্রিয়া দেওয়ার প্রসঙ্গে শুভেন্দু অধিকারীর মুখে নানা কথা শোনা যায়। সেই কথা উঠে আসতেই জল্পনা জোরাল হয়। তেমনই নাম না করে পাল্টা জবাব দেন দিলীপ ঘোষ।

“সকালে ওঠার জন্য একটু দম চাই” নাম না করে শুভেন্দুকে জবাব দিলীপের

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: