25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িরাজ্যযাত্রা শুরুর দ্বিতীয় দিনে আক্রান্ত হাওড়া গামী ডাউন বন্দে ভারত এক্সপ্রেস

যাত্রা শুরুর দ্বিতীয় দিনে আক্রান্ত হাওড়া গামী ডাউন বন্দে ভারত এক্সপ্রেস

যাত্রা শুরুর দ্বিতীয় দিনে আক্রান্ত হাওড়া গামী ডাউন বন্দে ভারত এক্সপ্রেস (Vande Bharat Express)। মালদহের (Maldah) কুমারগঞ্জ স্টেশনের কাছে হাওড়া গামী বন্দে ভারত এক্সপ্রেসকে লক্ষ্য করে পাথর ছোড়ার অভিযোগ উঠেছে। এই ঘটনার জেরে পূর্ব রেলের (Eastern Railway) তরফে জানানো হয়েছে, পাথর ছোড়ার কারণে সি-১৩ কামরার ডানদিকের একটি দরজা ক্ষতিগ্রস্ত হয়েছে। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, কোনও যাত্রী আহত হননি। জানা গিয়েছে, সোমবার সন্ধ্যা ছ’টা নাগাদ এই ঘটনাটি ঘটে। এই ঘটনার জেরে উত্তর-পূর্ব সীমান্ত রেলের তরফে পুলিশে অভিযোগ জানানো হয়েছে।

আরপিএফের (RPF) তরফে এই ঘটনার পর তদন্ত শুরু করা হয়েছে। এখনও পর্যন্ত এই ঘটনায় কাউকে গ্রেফতার করা হয়নি। প্রসঙ্গত, শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভার্চুয়াল কর্মসূচির মাধ্যমে পশ্চিমবঙ্গের প্রথম বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন করেছিলেন। রবিবার থেকে নির্ধারিত সময় মেনে ট্রেনটি যাত্রা শুরু করে। যাত্রা শুরুর দ্বিতীয় দিনেই এই ঘটনা ঘটেছে। এই ঘটনার জেরে পূর্ব রেলের মুখ্য জন সংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী বলেন, ‘‘ট্রেনে পাথর ছোড়া একটা সামাজিক ব্যাধি। আমরা সারা বছর এ নিয়ে সচেতনতা কর্মসূচি চালাই। একটা সময়ে পার্ক সার্কাস অঞ্চলে লোকাল ট্রেনে এটা খুব হত।

এখন বন্ধ হয়ে গিয়েছে। সচেতন করার ফল মিলেছে। বন্দে ভারতে আজ এটা হয়েছে। আরপিএফের সঙ্গে এটা জিআরপিরও দেখার কথা। আমরা রাজ্য প্রশাসনের সঙ্গে এটা নিয়ে কথা বলব।’’ এই ঘটনার তীব্র প্রতিবাদ করেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। ট্যুইট করে তিনি লিখেছেন, “ভারতের গর্ব বন্দে ভারত এক্সপ্রেসের পাথর ছোড়া হয়েছে মালদহে। উদ্বোধনের দিনে ‘জয় শ্রী রাম’ স্লোগানের জন্য কি এটা প্রতিশোধ? আমি প্রধানমন্ত্রী এবং রেল দফতরের কাছে অনুরোধ করছি এনআইএ দিয়ে তদন্ত করিয়ে দোষীদের উপযুক্ত শাস্তি দিন।”

যাত্রা শুরুর দ্বিতীয় দিনে আক্রান্ত হাওড়া গামী ডাউন বন্দে ভারত এক্সপ্রেস

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: