25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িরাজনীতি৪ঠা মে রাজ্যে তিন দিনের সফরে আসবেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

৪ঠা মে রাজ্যে তিন দিনের সফরে আসবেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

১৬ এপ্রিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী ‘অমিত শাহের’ বাংলায় সফরে আসার কথা ছিল। সেই লক্ষ্যে রাজ্যে বিজেপিতে প্রস্তুতিও শুরু হয়ে গিয়েছিল। কিন্তু শেষ মুহূর্তে বাতিল হয়ে যায় সেই সফর। শেষমেশ বঙ্গে পা রাখার দিন স্থির হয়েছে ৪ মে বাংলায় আসছেন তিনি। তিন দিনের সফরে রাজ্যে আসবেন ‘অমিত শাহ’, সাথে রয়েছে একাধিক কর্মসূচিও। রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার জানিয়েছিলেন রাজ্যে ১৬ এপ্রিল আসছেন না তিনি। তাঁর ১৬ এপ্রিল উত্তরবঙ্গের বাগডোগরা বিমানবন্দরে অবতরণের কথা ছিল। কিন্তু সেইসময় সংস্কারের কাজের জন্য বাগডোগরা বিমানবন্দর বন্ধ থাকার কথা ছিল , সেই কারণেই তাঁর সফর স্থগিত করা হয়েছিল। সূত্রের খবর, কলকাতায় সাংগঠনিক বৈঠক করবেন তিনি। এছাড়াও উত্তরবঙ্গে মিছিল করবেন তিনি।

২০২১ এর পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে ভারতীয় জনতা পার্টির ভরাডুবির পর এই প্রথম রাজ্যে আসছেন তিনি। নজরে থাকবে বিজেপির অভ্যন্তরীণ বিষয় সহ রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি। এইদিকে,বাংলার বর্তমান আইন-শৃঙ্খলা পরিস্থিতিও যথেষ্ট উদ্বেগজনক। সাম্প্রতিক বগটুই কাণ্ড, তারপর একের পর এক খুন ও ধর্ষণ কাণ্ড। রাজ্যের আইনৃশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সরব হয়েছেন বিরোধীরা, নিশানায় শাসক শিবির। আইন-শৃঙ্খলা পরিস্থিতির লাগাতার অবনতি নিয়ে রাজ্যে সংবিধানের ৩৫৫ ও ৩৫৬ ধারা কার্যকর করার দাবি তুলেছেন বিরোধীরা। বগটুই নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে গিয়েছিলেন রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। এবং এইসব ঘটনায়ই পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে। দলের কোন্দল এবং রাজ্যের আইন-শৃঙ্খলার এই পরিস্থিতিতে অমিত শাহের এই সফর তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

সকল কিছু খতিয়ে দেখবেন অমিত শাহ

বর্তমানে বঙ্গ বিজেপির বেহাল দশা। ২১ এর নির্বাচনের আগে ঘাসফুল ছেড়ে বিজেপিতে যোগদানের যে হিড়িক দেখা গিয়েছিল। এর ঠিক বিপরীত ছবি ধরা পড়েছে বিধানসভা নির্বাচনের ফলাফল প্রকাশের পর। তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ার পরও ফলাফল প্রকাশ পেতেই ফের ‘ঘরমুখী’ হয়েছিলেন নেতারা। বিধানসভা নির্বাচনের আগে যে ‘২০০ পারের’ প্রতিশ্রুতি দিয়েছিল বিজেপি এখন সেই দলই ‘ভাঙন’ সামলাতে হিমশিম খাচ্ছে। বঙ্গ বিজেপির অন্তর্কলহ এখন সর্বজনবিদিত। বঙ্গ বিজেপির রাজ্য কমিটি নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন বহু বিজেপি নেতা। গত দুই দিনে বিজেপির অন্দরের একাধিক নেতা পদত্যাগ করেছে। স্বভাবতই ঘরের কোন্দল প্রকাশ্যে আসতেই অস্বস্তিতে পড়েছে বঙ্গ বিজেপি। এই সকল কিছু খতিয়া দেখবেন অমিত শাহ।

৪ঠা মে রাজ্য তিন দিনের সফরে আসবেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: