25 C
Kolkata
Thursday, December 1, 2022
বাড়িদেশ বিদেশফেসবুকে কাজে যোগ দেওয়ার দুই দিনের মধ্যে কাজ গেল হিমাংশু

ফেসবুকে কাজে যোগ দেওয়ার দুই দিনের মধ্যে কাজ গেল হিমাংশু

এলন মাস্ক টুইটার কিনে নেওয়ার পর থেকেই বহু মানুষ কর্মহীন হয়ে পড়েন। তারপর থেকেই অনুমান করা হচ্ছিল ফেসবুকে র (Facebook) প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গও (Mark Zuckerberg) একই পথ অবলম্বন করবেন। আর অনুমানই সত্যি হল। মেটায় (meta) কর্মরত ১১ হাজার কর্মীকে বুধবার ছাঁটাই করা হল। এই কর্মহীন মানুষগুলির মধ্যে ছিলেন এক ভারতীয়। কাজে যোগ দেবার মাত্র দুই দিনের মধ্যে চাকরি হারালেন এক যুবক। মেটার মতো সংস্থায় চাকরি পেয়ে বেশ খুশিই ছিলেন তিনি। কিন্তু মাত্র দুদিনের মধ্যেই যে এই ছন্দপতন ঘটবে তিনি তা আশা করেননি।

জানা গিয়েছে, ওই যুবকের নাম হিমাংশু ভি। আইআইটি খড়গপুর থেকে স্নাতক পাস করেন হিমাংশু। এর আগে ফ্লিপকার্ট, গিটহাব ও অ্যাডবের মতো সংস্থায় কাজ করেছেন তিনি। মেটায় চাকরি পাওয়ার পর হিমাংশু কানাডায় পাড়ি দিয়েছিলেন। কিন্তু সেখানে কাজ শুরু করার আগেই তাকে আবার দেশে ফিরতে হবে। মেটা থেকে কাজ যাওয়ার পরই নিজের লিঙ্কড ইন প্রোফাইল একটি পোস্ট করেন তিনি। ওই পোস্টে তিনি লিখেছেন,

‘মেটাতে যোগ দেওয়ার জন্য আমি কানাডা গিয়েছিলাম এবং যোগদানের ২ দিন পরেই এই সংস্থায় আমার সফর শেষ হয়ে গেল কারণ এই ছাঁটাইয়ের তালিকায় আমিও একজন কর্মী ছিলাম। এই কঠিন মুহূর্তের মধ্যে দিয়ে যাঁরা যাচ্ছেন তাঁদের সকলকে আমার সমবেদনা। সত্যি আমি জানি না, এখন আমি কী করব। সামনে যা পাব তাই করতে হবে। কোথাও (কানাডা বা ভারতে) সফটওয়্যার ইঞ্জিনিয়ার পদে নিয়োগের খবর থাকলে জানাবেন।’ তার এই পোস্টের পরই লিঙ্কডইনে একদিনে প্রায় ৬০০ বার্তা এসেছে। অনেক সংস্থা থেকেই তাঁকে চাকরির জন্য ডেকা হয়েছে।

ফেসবুকে কাজে যোগ দেওয়ার দুই দিনের মধ্যে কাজ গেল হিমাংশু

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: