25 C
Kolkata
Thursday, December 1, 2022
বাড়িদেশ বিদেশকেদারনাথের কাছে ভেঙে পড়ল তীর্থযাত্রী বোঝাই হেলিকপ্টার, মৃত ৬

কেদারনাথের কাছে ভেঙে পড়ল তীর্থযাত্রী বোঝাই হেলিকপ্টার, মৃত ৬

উত্তরাখণ্ডের কেদারনাথের (Kedarnath) কাছে তীর্থযাত্রী বোঝাই একটি হেলিকপ্টার ভেঙে (Helicopter crashes) পড়ল। এই ঘটনার জেরে এখনও পর্যন্ত ৬ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। ওই ৬ জনের মধ্যে ৪ পুন্যার্থী ও ২ পাইলট রয়েছেন। জানা গিয়েছে, কপ্টারটি আকাশে ওড়ার পর থেকেই কপ্টারটিতে আগুন ধরে যায়। মঙ্গলবার গুপ্তকাশী থেকে ৪ পুণ্যার্থীকে নিয়ে ২ জন পাইলট কেদারনাথের উদ্দেশ্যে যাত্রা করেন। এদিন কপ্টারটির মাত্র ৩২ কিলোমিটার পথ যাওয়ার কথা ছিল।

হঠাৎই হেলিকপ্টারটি ভেঙে পড়ায় ৬ জনের মৃত্যু হয়েছে। কেদারনাথের আবহাওয়া সম্পর্কে কোনও কিছুই নিশ্চিত করে সম্ভব নয়। প্রশাসন সূত্রে খবর, ঘন কুয়াশা ও ক্ষীণ দৃশ্যমানতার কারণেই এই দুর্ঘটনা ঘটেছে বলে অনুমান করা হচ্ছে। জানা গিয়েছে, মাত্র ২ কিলোমিটার দূরে গরুর চটিতে কপ্টারটি ভেঙে পড়েছে। এই ঘটনার পরই রাজ্য প্রশাসনের কর্মীরা ঘটনাস্থলে ছুটে যান। পাঠানো হয় উদ্ধারকারী দল। সূত্রের খবর, উদ্ধারকাজ এখনও জারি রয়েছে। এই ঘটনার জেরে তদন্তের নির্দেশ দিয়েছেন উত্তরাণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি (Pushkar Singh Dhami)।

তিনি টুইট করে শোক প্রকাশ করেছেন। টুইটারে তিনি লেখেন, ‘কেদারনাথের কাছে গরুড় চটিতে দুর্ভাগ্যজনক হেলিকপ্টার দুর্ঘটনায় কিছু লোকের হতাহতের বিষয়টি অত্যন্ত দুঃখজনক। ত্রাণ ও উদ্ধার কাজে নেমেছে রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী। জেলা প্রশাসনের দল ঘটনাস্থলে পৌঁছেছে। এই মর্মান্তিক ঘটনার বিস্তারিত তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।’ প্রসঙ্গত, মৃত ব্যক্তিদের পরিচয় এখনও জানা যায়নি। কোন রাজ্য থেকে তাঁরা কেদারনাথ তীর্থযাত্রায় এসেছিলেন, এখনও পর্যন্ত সেই তথ্য পুলিশের অজানা।

কেদারনাথের কাছে ভেঙে পড়ল তীর্থযাত্রী বোঝাই হেলিকপ্টার, মৃত ৬

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: