25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িরাজ্যকলকাতাউচ্চ রক্তচাপ ও ডায়াবেটিসের সঙ্গে হৃদরোগেরও সমস্যা রয়েছে

উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিসের সঙ্গে হৃদরোগেরও সমস্যা রয়েছে

গরু পাচারকান্ডে নাম থাকার অভিযোগে বুধবার বীরভূমের জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলকে সিবিআইের নিজাম প্যালেসে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছিল। মঙ্গলবার রাতে তিনি কলকাতাতে এসেছিলেন। কিন্তু, শেষ মুহূর্তে সিবিআইয়ের কাছে না গিয়ে, শারীরিক অসুস্থতার কারণে এসএসকেএমে ভর্তি হয়ে গেলেন অনুব্রত মণ্ডল। তিনি এসএসকেএমের উডবার্ন ব্লকের সাড়ে ১২ নম্বর কেবিনে ভর্তি হন। ইতিমধ্যেই তিনি হাসপাতালে ভর্তি রয়েছেন একদিন কেটে গিয়েছে। কেমন আছেন অনুব্রত বাবু? বুধবার হাসপাতালে ভর্তি হওয়ার পরেই শুরু হয় তাঁর একাধিক শারীরিক পরীক্ষা। বুকের এক্স-রে,ইকো,ইসিজি,ব্লাড প্রেসার ও সুগার পরীক্ষা করা হয়। ধরা পড়ে একাধিক সমস্যাও। চিকিৎসকরা জানান উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিসের সঙ্গে হৃদরোগেরও সামান্য সমস্যা রয়েছে তৃণমূল নেতার। তাঁর চিকিৎসার জন্য আট সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

আজও তিনি ওই সাত সদস্যের মেডিকেল বোর্ডের পর্যবেক্ষণেই থাকবেন। একথা স্পষ্ট যে,শারীরিক অবস্থা অত্যন্ত উদ্বেগজনক না হলেও একাধিক সমস্যা থাকায় আপাতত অনুব্রতকে হাসপাতালেই ভর্তি রাখা হবে। এসএসকেএম হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ সরোজ মন্ডল জানিয়েছেন,অনুব্রত মণ্ডলের মাইল্ড হার্ট অ্যাটাক হয়েছে। বৃহস্পতিবার হাসপাতাল সূত্রে জানা গিয়েছে,অনুব্রত মণ্ডলের অক্সিজেন নির্ভরশীলতা কিছুটা কমলেও বুক ধড়ফড়ানি কমেনি। এই অবস্থায় বাড়িতে তাঁর চিকিত্‍সা সম্ভব, না কি, হাসপাতালে রেখে চিকিত্‍সা করতে হবে, সেই বিষয়টিও মেডিক্যাল বোর্ডে আলোচনা হবে বলে সূত্রের খবর। ইতিমধ্যে এসএসকেএম-এ তাঁর যে সব পরীক্ষা হয়েছে, তার রিপোর্ট খতিয়ে দেখেছেন RMO। গতকাল শ্বাসকষ্ট এবং বুকে ব্যথার সমস্যা হয়েছিল। তবে আজ ব্যথা কিছুটা কম আছে। তবে বুক ধড়ফড়ানি এখনও কমেনি। গতকাল রাতে ভালো ঘুমও হয়নি অনুব্রতর।

মেডিকেল বোর্ড অনুব্রতর শারীরিক সমস্যার পরিস্থিতি খতিয়ে দেখবেন

বৃহস্পতিবার ফের সরোজ মন্ডল-এর নেতৃত্বে গঠিত সাত সদস্যের মেডিকেল বোর্ড অনুব্রতর শারীরিক সমস্যার পরিস্থিতি খতিয়ে দেখবেন। অন্যদিকে হাসপাতালে ভর্তি হওয়ার পরেই বুধবার অনুব্রত মণ্ডলের দুই আইনজীবী নিজাম প্যালেসে গিয়ে সিবিআই আধিকারিকদের চিঠি দেন। চিঠির মাধ্যমে অনুব্রত জানিয়েছেন,কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা যদি চান তাহলে হাসপাতালে গিয়ে তাঁর সঙ্গে দেখা করতে পারেন। তবে অনুব্রতর চিঠি পেয়ে সিবিআই এখনও পর্যন্ত হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেনি। গরু পাচার মামলায় এখনও পর্যন্ত অনুব্রত মণ্ডলকে ৫ বার তলব করেছে CBI। ৫ বারই হাজির হলেন না তৃণমূলের বীরভূম জেলার সভাপতি। গরু পাচারকাণ্ডের তদন্তে CBI তলবের পর, গ্রেফতারির আশঙ্কায়, রক্ষাকবচ চেয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন অনুব্রত মণ্ডল। ১১ মার্চ তাঁর রক্ষাকবচের আবেদন খারিজ করে দেন বিচারপতি রাজশেখর মান্থা।

উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিসের সঙ্গে হৃদরোগেরও সমস্যা রয়েছে

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: