25 C
Kolkata
Thursday, December 1, 2022
বাড়িদেশ বিদেশহরনাজ কৌর সান্ধুর মাথায় উঠল মিস ইউনিভার্সের মুকুট

হরনাজ কৌর সান্ধুর মাথায় উঠল মিস ইউনিভার্সের মুকুট

২০০০এর পর আবার এই বছর ২০২১এ ভারত পেল সেরার মুকুট। মিস ইউনিভার্সের মুকুট উঠল এক ভারতীয়র মাথায়।২০০০ সালে লারা দত্তের পর আজ ২১ বছর বাদে চণ্ডীগড়ের তরুণী হরনাজ কৌর সান্ধুর মাথায় উঠল মিস ইউনিভার্সের মুকুট।এই তরুণী সমস্ত দেশবাসীকে গর্বিত করেছেন। তাকে অভিনন্দনের সমুদ্রে ভাসিয়ে দিয়েছেন ভারতীয়রা।২০০০ সালের ৩ মার্চ চণ্ডীগড়ের এক শিখ পরিবারে জন্ম নেন হরনাজ কৌর সান্ধু। তিনি তার গ্রাজুয়েশন এবং পোস্ট গ্রাজুয়েশন শেষ করেছেন চন্ডীগড়েরই গভমেন্ট কলেজ থেকে।

২০১৭ এ প্রথম কিশোরী বয়সে মিস চন্ডীগড় এর মুকুট পড়েন হরনাজ কৌর সান্ধু

সেখানেই তিনি ছোট থেকে বড় হয়ে উঠেছেন। শিবালিক পাবলিক স্কুলএ তিনি তার স্কুলজীবন কাটিয়েছেন।২০১৭ এ প্রথম কিশোরী বয়সে মিস চন্ডীগড় এর মুকুট পড়েন হরনাজ কৌর সান্ধু।তিনি নিজের মাস্টার্স ডিগ্রি অর্জন করেছেন পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন নিয়ে।সেইসময় থেকেই তার মডেলিং জগতে পথচলার শুরু।এরপরই তিনি ধীরে ধীরে পা বাড়ান মডেলিংয়ের দিকে।২০১৯ এ হরনাজ কৌর সান্ধু ফেমিনা মিস ইন্ডিয়া পাঞ্জাব ২০১৯ জেতার পর তিনি শেষ করেন ফেমিনা মিস ইন্ডিয়ার প্রতিযোগিতা।এরপর ২০১৮এ মিস ম্যাক্স ইমার্জিং স্টার ইন্ডিয়া ২০১৮র খেতাব জেতেন চণ্ডীগড়ের এই তরুণী। এই প্রতিযোগিতায় তিনি সেরা ১২ মধ্যে ছিলেন।

২০২১এর ১৬ ই আগস্ট মিস ডিভা ২০২১এর সেরা ৫০ ফাইনালিস্টদের মধ্যে তিনি নির্বাচিত হন।এরপর ২৩শে আগস্ট সেরা ২০ ফাইনালিস্টদের মধ্যে একজন হিসেবে নির্বাচিত হন।শেষে তিনিই মিস ডিভা ইউনিভার্স ২০২১ জিতে সেরার মুকুট পড়েন।মিস ডিভা ২০২১র খেতাব জয়ের পর সান্ধু একজন মডেল হিসেবে আন্তর্জাতিক মঞ্চে ভারতের প্রতিনিধিত্ব করার সুযোগ পান এবং নিজেকে প্রমাণ করেন।মিস ইউনিভার্স ২০২১ এ সেরার শিরোপা পাওয়ার পর তিনি মঞ্চেই আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন যা অত্যন্ত স্বাভাবিক।এদিন তার মাথায় সেরার মুকুট পরিয়ে দেন গতবছরের মিস ইউনিভার্স মেক্সিকোর অ্যান্ড্রিয়া মেজ।বছর মিস ইউনিভার্সের প্রতিযোগিতা আয়োজিত হয়েছিল ইজরায়েলে।

প্রতিযোগিতায় বিচারক আসনে ছিলেন বলিউড সুন্দরী ঊর্বশী রাউতেলা।মিস ইউনিভার্স ২০২১ এর মঞ্চে ভারতের নাম শুনে তিনিও নিজের আসন থেকে উঠে দাঁড়িয়ে অভিনন্দন জানিয়েছিলেন সান্ধুকে এবং আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন।নিজের জয়ের পর হরনাজ কৌর সান্ধু টুইটারে নিজের দুটি ছবি শেয়ার করে সকলের উদ্দেশ্যে লিখেছেন অবশেষে সেই দিন এসেছে!নিজের প্রিয় দেশের হয়ে আন্তর্জাতিক মঞ্চে প্রতিনিধিত্ব করতে পেরেছেন এবং মিস ইউনিভার্স ২০২১এর শিরোপা জিতে নিয়েছেন। তার কথায় নিজের দেশের হয়ে সেরার শিরোপা অর্জন করা সকলেরই স্বপ্ন থাকে তবে তিনি সেটা অর্জন করেছেন যা সত্যিই গর্বের।সেখানেই তিনি সেরার সেরা হয় আজ সকল ভারতবাসীর মুখ উজ্জ্বল করেছেন।

হরনাজ কৌর সান্ধুর মাথায় উঠল মিস ইউনিভার্সের মুকুট

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: