25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িরাজ্যআরজিকর হাসপাতালের শৌচাগার থেকে রোগীর ঝুলন্ত দেহ উদ্ধার!

আরজিকর হাসপাতালের শৌচাগার থেকে রোগীর ঝুলন্ত দেহ উদ্ধার!

রাজ্যের সরকারি হাসপাতালে আরও একবার রোগীর আত্মহত্যা (suicide) ঘটল। আরজিকর মেডিকেল কলেজ হাসপাতাল (R G Kar Medical College Hospital) থেকে রোগীর ঝুলন্ত দেহ উদ্ধার। ওই হাসপাতালের নিউরো মেডিসিন বিভাগের শৌচাগার থেকে ওই রোগীর দেহ উদ্ধার করা হয়। এই ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্যকর পরিস্থিতির সৃষ্টি হয়। জানা গিয়েছে, আয়াকে শৌচাগারে বাইরে দাঁড় করিয়ে দরজা বন্ধ করে এক ব্যক্তি আত্মঘাতী হন। রামচন্দ্র মণ্ডল নামে বছর ৫৫ এর ওই ব্যক্তি উত্তর ২৪ পরগনার গাইঘাটার বাসিন্দা। ঠিক কি কারণে ওই ব্যক্তি আত্মহত্যা করলেন তা খতিয়ে দেখছে পুলিশ।

চিকিৎসাধীন রোগীর আত্মহত্যার ঘটনার জেরে ইতিমধ্যে হাসপাতালের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন উঠেছে। পুলিশ সূত্রে খবর, ট্রমা কেয়ার বিল্ডিং এর ছ’তলায় নিউরো মেডিসিন বিভাগের শৌচাগার থেকে সোমবার ভোর রাতে ওই ব্যক্তির ঝুলন্ত দেহ উদ্ধার হয়। মৃতের পরিবারের সদস্যরা জানিয়েছেন, গত মঙ্গলবার থেকে ওই ব্যক্তি ব্রেন স্ট্রোকের কারণে আরজিকর হাসপাতালে ভর্তি ছিলেন। পুলিশের অনুমান সোমবার ভোরে বাথরুমে গিয়ে গেঞ্জি দিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মঘাতী হন ওই ব্যক্তি। এই ঘটনার জেরে মৃতের স্ত্রী জানান,

“রবিবার তিনি দেখা করে গিয়েছিলেন বিকেল পাঁচটায়। দেখে বোঝা যায়নি। তবে মাথার যন্ত্রনায় কষ্ট পাচ্ছিলেন। সোমবার ভোরে হাসপাতালের আয়া বাথরুমে নিয়ে যায় রামচন্দ্র মন্ডলকে। এরপর শৌচাগারে ঢুকে ভিতরে থেকে দরজা বন্ধ করে দেন রামচন্দ্র। বাইরে আয়া ছিলেন। কিন্তু দরজা না খোলায় সন্দেহ হওয়াতে হাসপাতালে ও পুলিশকে খবর দেওয়া হয়। পুলিশ এসে শৌচাগার থেকে ঝুলন্ত দেহ উদ্ধার করে।” পুলিশ এসে ওই ব্যক্তির দেহ উদ্ধার করে ময়না তদন্ত জন্য পাঠিয়েছেন। ময়না তদন্তের রিপোর্ট পাওয়া গেলে মৃত্যুর আসল কারণটি জানা যাবে।

আরজিকর হাসপাতালের শৌচাগার থেকে রোগীর ঝুলন্ত দেহ উদ্ধার!

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: