25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িখেলাহাতে হাত মিলিয়ে জাতীয় ভাবে বক্সিং চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত করতে চলেছে

হাতে হাত মিলিয়ে জাতীয় ভাবে বক্সিং চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত করতে চলেছে

সাধারণ মানুষ শরীর চর্চা কম করায় নির্দিষ্ট কিছু রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে মানুষের শরীরে। যার ফলে সাধারণের দৈনন্দিন জীবনে প্রভাব পড়েছে। এবার ন্যাশনাল ওয়েলফেয়ার টিম এবং কে ওয়ান কিকবক্সিং হাতে হাত মিলিয়ে জাতীয় ভাবে বক্সিং চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত করতে চলেছে আগামী ৯ এবং ১০ এপ্রিল (Open NWT Championship K1 kick Boxing & pro Boxing )। দুদিন ধরে হওয়া এই চ্যাম্পিয়নশিপ কলকাতার ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্র অনুষ্ঠিত হবে বলে প্রাথমিক ভাবে ঠিক হয়েছে । এক সাংবাদিক সম্মেলনে এ কথা জানান ন্যাশনাল ওয়েলফেয়ার টিমের জাতীয় সভাপতি মিলন কুমার মাজি।

এই প্রয়াস এই বছর প্রথম। তিনি বলেন “দেশের প্রায় ২১ টি  রাজ্য থেকে প্রায় ১০০ জনের বেশি প্রতিযোগী এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন।  বিজয়ীদের জন্য থাকছে নগদ পুরস্কার। মোট চারটি ক্যাটেগরির ক্ষেত্রে প্রতি ক্যাটেগরিতে ১০ জন করে পাবেন নগদ পুরস্কার । আগামী দিনে রাজ্যের প্রতিটি জেলায় আমরা বক্সিং অ্যাকাডেমি তৈরি করব”। উপস্থিত ছিলেন K1 কিক বক্সিং এর সভাপতি রবি জনসন, সাধারণ সম্পাদক রাজেশ বেঞ্জামির মূর্মুর, ভাইস প্রেসিডেন্ট অভিষেক গুপ্তা  প্রমুখ। তবে প্রত্যেকের দাবি এই চ্যাম্পিয়নশিপের প্রতিযোগিতার ফলে সাধারণ যুবকদের মধ্যেই বক্সিংয়ে অংশগ্রহণের প্রবণতা বাড়বে।

সভাপতি মিলন কুমার মাজি জানান, ‘বর্তমানে খেলাধুলার প্রতি অনেকের আগ্রহ কমে যাচ্ছে আমরা বিভিন্ন জায়গায় বিনামূল্যে ক্যাম্প অরগানাইজ করছি এবং সেখান থেকে কিভাবে ভালো ভালো খেলোয়াড় বেরিয়ে আসতে পারে সেই বিষয়টিও দেখছি’ । ন্যাশনাল ওয়েলফেয়ার টিম সারা বছর ধরেই ক্রীড়া ক্ষেত্রে প্রতিভা তুলে আনা যায় তার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে’।ক্রীড়া ক্ষেত্রে যদি কোনো সংস্থা –ক্লাব তাদের সাথে যুক্ত হয়ে কাজ করতে পারেন বলেও জানান তারা। আগামিদিনে প্রতিভাবান খেলোয়াড়দের খুঁজে বের করাই তাদের অন্যতম লক্ষ্য একথা স্পষ্ট জানান ।এই আয়োজনের মধ্যে দিয়ে এই চ্যাম্পিয়নশিপ থেকে বিজয়ীরা যাতে বিশ্ব দরবারে ভারতকে আগামী দিনে প্রতিনিধিত্ব করতে পারেন সেই বিষয়টিও দেখা হচ্ছে।।

হাতে হাত মিলিয়ে জাতীয় ভাবে বক্সিং চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত করতে চলেছে

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: