25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িদেশ বিদেশমেসির মাধ্যমে নয়া রেকর্ডের সাক্ষী গুগল, জানালেন সুন্দর পিচাই

মেসির মাধ্যমে নয়া রেকর্ডের সাক্ষী গুগল, জানালেন সুন্দর পিচাই

রুদ্ধশ্বাস ম্যাচে ফ্রান্সের বিরুদ্ধে হাড্ডাহাড্ডি লড়াই করার পর জয় ছিনিয়ে নিয়েছে আর্জেন্টিনা (Argentina)। ফিফা বিশ্বকাপ ফাইনালে বাজিমাত করলেন লিও মেসি (Leo Messi)। মেসি ম্যাজিক আর এমবাপের দুর্দান্ত পারফরমেন্স দেখেছে বিশ্ববাসী। রবিবার ম্যাচ চলাকালীন মাঠের বাইরেও একটি নয়া রেকর্ড তৈরি হয়েছে। আর সেই রেকর্ডের সাক্ষী গুগল (Google)। গত ২৫ বছরের সমস্ত ট্রাফিকের রেকর্ড ভেঙে নতুন রেকর্ড তৈরি করেছে গুগল। গতকাল আর্জেন্টিনা ফুটবল বিশ্বকাপ জেতার পরই সোমবার আলফাবেট এবং গুগল সিইও সুন্দর পিচাই (Sundar Pichai) জানিয়েছেন,

রবিবার ফিফা ওয়ার্ল্ড কাপ ফাইনালের সময় গত ২৫ বছরের মধ্যে সর্বকালীন রেকর্ড করেছে গুগল সার্চ। সারা বিশ্বের মানুষ ওই সময় কেবল একটা বিষয়েই খোঁজ নিয়েছে। একটি টুইট করে সুন্দর পিচাই লিখছেন, “ফিফা বিশ্বকাপের ফাইনালের সময় বিগত ২৫ বছরে সর্বাধিক ট্র্যাফিকের রেকর্ড করেছে। মনে হচ্ছিল যেন, সারা বিশ্ব একটাই জিনিস সার্চ করছিল।” এদিন পিচাই ওই টুইট করার আগে আরও একটি টুইট করেছিলেন। সেই টুইটে তিনি লিখেছিলেন, “ফ্রান্স এবং আর্জেন্তিনা দুটি দেশই খুব ভাল খেলেছে।

জোগো বোনিতো (খুব সুন্দর খেলা)। এই কাপ হাতে নেওয়ার যোগ্য মেসির থেকে বেশি আর কেউ-ই নয়, এই গেম খেলার জন্য সর্বকালের সেরা। একজনের কেরিয়ারের ফাইনাল পারফরম্যান্স।” প্রসঙ্গত, ১৯৯৮ সালে গুগল সার্চের জন্ম হয়। সের্জেই ব্রিন এবং ল্যারি পেজ নামের দুই ব্যক্তি গুগল সার্চ অপসনটি তৈরি করেছিলেন। উল্লেখ্য, রবিবার মেসির হাতে ফুটবল বিশ্বকাপ উঠতেই গুগলের ডুডল বদলে যায়। ডুডলের বদল ঘটে ওই জায়গায় নীল ও সোনালি রং স্থান পেয়েছিল।

মেসির মাধ্যমে নয়া রেকর্ডের সাক্ষী গুগল, জানালেন সুন্দর পিচাই

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: