25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িদেশ বিদেশভালো খবর গ্রাহকদের অ্যাকাউন্টে এলপিজির(LPG) ভর্তুকির টাকা

ভালো খবর গ্রাহকদের অ্যাকাউন্টে এলপিজির(LPG) ভর্তুকির টাকা

এখন বাড়িতে রান্নার গ্যাস নেই এমন মানুষ খুবই কম আছেন । নিত্যদিনের ব্যস্ত জীবনে রান্নার গ্যাস একটি অপরিহার্য জিনিস। যাঁরা রান্নার গ্যাস ব্যবহার করেন তাঁদের জন্য এবার ভালো খবর ৷ প্রতিদিন জিনিসপত্রের দামের সঙ্গে সামঞ্জস্য বজায় রাখতে আবার গ্রাহকদের ভর্তুকির টাকা দেওয়া হবে । আগেও গ্রাহকদের অ্যাকাউন্টে এলপিজির(LPG) ভর্তুকির টাকা দেওয়া হতো তবে পরে তা বন্ধ করে দেওয়া হয় । অনেক অভিযোগ জমা পরায় কেন্দ্রীয় সরকার আবারও এটি দেবার সিদ্ধান্ত নেয় ৷ বর্তমানে এলপিজি(LPG) গ্রাহকদের ৭৯.২৬ টাকা সিলিন্ডার পিছু ভর্তুকি হিসাবে দেওয়া হচ্ছে ৷

কিন্তু অনেকেই আলাদা আলাদা ভাবে ভর্তুকি পাচ্ছেন ফলে অসামাঞ্জস্যতা তৈরি হচ্ছে।অনেকেই ভর্তুকি হিসাবে ৭৯.২৬ টাকা, কেউ আবার ১৫৮.৫২ টাকা কেউ ২৩৭.৭৮ টাকা করে পাচ্ছেন ৷ অ্যাকাউন্টে ভর্তুকির টাকা আসছে বা কত আসছে সেটি চেক করলেই বুঝতে পারা যাবে কে কত টাকা পাচ্ছেন ৷ এবার বাড়িতে বসেই অতি সহজেই ভর্তুকির টাকা চেক করতে পারবেন।চলুন জেনে নেওয়া যাক কীভাবে অতি সহজেই জানতে পারবেন অ্যাকাউন্টে ভর্তুকির টাকা ঢুকছে নাকি ঢুকছেনা ?প্রথমে www.mylpg.in-এ লগইন(LOGIN)করতে হবে ৷ তারপর গ্যাস সরবরাহকারী সংস্থার নাম বেছে নিতে হবে ৷প্রথমে নিউ ইউজার(NEW USER) বা নতুন ব্যবহারকারী অপশনে টিক দিতে হবে ।

তবে আগের থেকেই ইউজার আইডি ক্রিয়েট করা হয় তখন শুধুই লগইন(LOGIN) করতে হবে । তারপর সিলিন্ডার বুকিং হিস্ট্রিতে যেতে হবে ৷ কিন্তু গ্যাস বুকিং করার পরেও যদি ভর্তুকির টাকা না পান সেক্ষেত্রে ফিডব্যাক বোতামে ক্লিক(CLICK) করতে হবে ।তাছাড়াও টোল ফ্রি 18002333555 নম্বরে কল করতে পারেন ৷ তারপরেও যদি গ্যাসের ভর্তুকির টাকা না পেয়ে থাকেন অন্যতম কারণ হল আধার লিঙ্ক না হওয়া ৷কিন্তু যাদের বার্ষিক আয় ১০ লক্ষ টাকার বেশি তাঁদের রান্নার গ্যাসের ভর্তুকি দেওয়া হয়না ।

ভালো খবর গ্রাহকদের অ্যাকাউন্টে এলপিজির(LPG) ভর্তুকির টাকা

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: