25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িরাজ্যকলকাতামেট্রো(Metro)যাত্রীদের জন্য সুখবর!২০'মাস পর চলতি সপ্তাহে ফিরছে টোকেন

মেট্রো(Metro)যাত্রীদের জন্য সুখবর!২০’মাস পর চলতি সপ্তাহে ফিরছে টোকেন

ফের মেট্রোয়(Metro) ফিরে আসছে টোকেন কার্ড । চলতি মাসে ২৫নভেম্বর November অর্থাৎ বৃহস্পতিবার কলকাতার নর্থ’সাউথ এবং ইস্ট’ওয়েস্ট মেট্রোতে(Metro) নতুন করে আবার টোকেন চালুর সিদ্ধান্ত নিয়েছে মেট্রো কর্তৃপক্ষ ।

মেট্রো(Metro) রেলের কর্তৃপক্ষ জানিয়েছে, আগামী বৃহস্পতিবার থেকেই মেট্রোর(Metro) প্রতিটি কাউন্টারে মিলবে টোকেন।এদিন বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে কাউন্টার ছাড়াও অটোমেটিক স্মার্ট কার্ড রিচার্জ মেশিন থেকেও যাত্রীরা টোকেন কিনতে পারবেন।

কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, করনা অতিমারির কারণে প্রায় দু’বছর সাধারণ যাত্রীদের জন্য মেট্রো(Metro) বন্ধ রাখা হয়েছিল। তবে যে সব যাত্রীরা নিয়মিত মেট্রোতে(Metro) যাতায়াত করেন, তাঁদের স্মার্ট কার্ড ব্যবহারের জন্যই অনুরোধ জানিয়েছে রেল কর্তৃপক্ষ। এর ফলে করোনা কালে যাত্রীদের ভিড়ও কিছুটা কমবে ।

করনা ভাইরাসের কারণে গত বছর ২৩ মার্চMarch থেকে বন্ধ হয়ে গিয়েছিল মেট্রো রেলের চাকা। গত বছর ১৪ সেপ্টেম্বর September থেকে(Metro) মেট্রো ট্রেন পরিষেবা চালু হলেও অবশ্য টোকেন ব্যবস্থা বন্ধ ছিল। সে সময় শুধু স্মার্ট কার্ড দিয়ে যাত্রীরা যাতায়াত করতে পারছিলেন তবে, টোকেন চালু হলেও এই করনা পিরিয়ডে মেট্রো(Metro) যাত্রায় বেশ কিছু বিধিনিষেধ রয়েছে। মাস্ক পরা, শারীরিক দূরত্ববিধি মানার কথা এখনো স্মরণ করানো হচ্ছে।

স্মার্ট কার্ড চালু থাকতেই মেট্রোতে(Metro) মারাত্মক ভিড় হচ্ছিল। টোকেন ফিরলে যাত্রীদের ভিড় আরো বাড়বে তা সহজেই অনুমান করা যাচ্ছে । তবে মেট্রোয় যাঁরা মাঝে,মাঝে যাতায়াত করতেন তাঁদের স্মার্ট কার্ড না থাকায় যাতায়াতে অসুবিধায় পড়ছিলেন যেহেতু, টোকেন দেওয়া হচ্ছিল না তাই অনেকে মেট্রোতে (Metro)যাতায়াত বন্ধ করে ছিলেন ফলে, টোকেন দেওয়ার সিদ্ধান্ত এই যাত্রীদের জন্য একটা বড় সুখবর তা নিঃসন্দেহে বলা যেতে পারে !আর কয়েকটা দিনেরই অপেক্ষা ।

মেট্রো (Metro)যাত্রীদের জন্য সুখবর!২০’মাস পর চলতি সপ্তাহে ফিরছে টোকেন

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: