25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িখেলাপাঁচ মাসের গর্ভবতী অবস্থায় ১৭.৩১ মিনিটে ৫ কিমি দৌড়ালেন জার্মানি অ্যাথলিট

পাঁচ মাসের গর্ভবতী অবস্থায় ১৭.৩১ মিনিটে ৫ কিমি দৌড়ালেন জার্মানি অ্যাথলিট

একজন মহিলা চাইলে যে গর্ভাবস্থাতেও (Pregnancy) সব কিছু করতে পারেন সেই কথাই আবারও প্রমাণ করলেন এক মহিলা। অন্ত্বঃসত্ত্বা অবস্থায় গ্র্যান্ড স্লামের মতো টুর্নামেন্টও যে জয়লাভ করা যায় সেই কথা প্রমাণ করেছেন তিনি। তাঁর নাম গেসা ক্রাউসে (Gesa Krause)। পাঁচ মাসের গর্ভবতী হয়েও তিনি ১৭.৩১ মিনিটে ৫ কিমি দৌড়লেন। তিনি প্রমাণ করে দিলেন গর্ভাবস্থা কোনও অসুস্থতা নয়। গেসা ক্রাউসে একজন অ্যাথলিট। খেলা তাঁর কাছে আবেগ।

সেই জায়গায় তিনি কোনও ভাবেই আপোষ করতে চান না। সেই কারণেই পাঁচ মাসের বেবি বাম্প নিয়েও ট্র্যাকে দৌড়লেন তিন বারের অলিম্পিক (Olympian) চ্যাম্পিয়ন। এই জয়ের পর তিনি বলেন, “আমি প্রেগনেন্ট, অসুস্থ নই। খেলাধুলোর প্রতি আলাদা ভালবাসা আছে। আমি বিশ্বাস করি, সবটা একসঙ্গে করার পথ চাইলেই বের করা সম্ভব। আমি এই গর্ভাবস্থার সময়টা উপভোগ করছি। প্রেগনেন্সির প্রথম কয়েক সপ্তাহে মারাত্মক অসুস্থ হয়ে পড়েছিলাম। সকাল থেকে রাত বিছানায় শুয়ে কাটিয়েছি।

এমন অবস্থা হয়েছিল যে আমি বুঝে উঠতে পারতাম না কী খাবো, কী করব। কোনও শক্তি ছিল না। তবে শারীরিক বাধা অতিক্রম করে নিজেকে প্রমাণ করতে পেরেছি।” প্রসঙ্গত, গর্ভাবস্থায় খেলা চালিয়ে গিয়েছেন এই রকম নমুনা পূর্বেও অনেক রয়েছে। গেসা জার্মানির (Germany) বাসিন্দা। ৩০ বছরের এই জার্মান অ্যাথলিট পাঁচ মাসের অন্তঃসত্ত্বা। অন্তঃসত্ত্বা অবস্থায় ১৭.৩১ মিনিটে ৫ কিমি দৌড়ে অবাক গোটা বিশ্ব। তাঁর এই কাজের জন্য গোটা বিশ্বের মানুষ প্রশংসা করেছেন।

পাঁচ মাসের গর্ভবতী অবস্থায় ১৭.৩১ মিনিটে ৫ কিমি দৌড়ালেন জার্মানি অ্যাথলিট

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: