25 C
Kolkata
Sunday, February 5, 2023
বাড়িUncategorizedজিও এবার পড়তে পারে চরম বিপাকের মুখে

জিও এবার পড়তে পারে চরম বিপাকের মুখে

জিও সংস্থার ভারতে আসার পর থেকেই সংকটের মুখে টেলিকম সংস্থাগুলি। সেই প্রতিযোগিতায় যারা টিকে ছিল তারা হচ্ছে এয়ারটেল ও ভোডাফোন , আইডিয়া। বর্তমানে প্রতিযোগিতার মুখে পড়ে তাদেরও অস্তিত্ব সংকটের মুখেই। তবে এবার বড়সড় বদল আসতে চলেছে ভারতের টেলিকম সংস্থা আম্বানির রিলায়েন্স জিওর ক্ষেত্রে ।জিও এবার পড়তে পারে চরম বিপাকের মুখে। তবে সেই চমক কি? ভারতে আসতে চলেছে এলন মাস্কের সংস্থা স্টারলিঙ্ক । মুকেশ আম্বানির রিলায়েন্স জিও যে এবার কড়া চ্যালেঞ্জের সম্মুখীন হবে সেটি আগে থেকেই কল্পনা করতে পারছেন বিশেষজ্ঞরা ।

কেন্দ্রের তরফ থেকে পাওয়া তথ্য অনুসারে এখনও পর্যন্ত স্টারলিঙ্ক লাইসেন্স না পেলেও ইতিমধ্যেই সংস্থার তরফে বাণিজ্যিক লাইসেন্সের জন্য কেন্দ্রের কাছে আবেদন করা হয়েছে ।সংস্থার সূত্রপাত কবে থেকে শুরু হতে চলেছে সে বিষয়ে ওই সংস্থার ভারতীয় শাখার ডিরেক্টর সঞ্জয় ভার্গব জানিয়েছেন, আগামী বছর ৩১ শে জানুয়ারির মধ্যেই লাইসেন্স পেয়ে গেলে তাঁরা ভারতে ইন্টারনেট পরিষেবার সূচনা করবেন। তবে তিনি আরও জানিয়েছেন ভারতের তরফে লাইসেন্স প্রদান না হলে তাঁরা এই পরিষেবা চালু করতে নারাজ ।

এলন মাস্কের এই সংস্থার মূল উদেশ্য হলো ভারতে মূলত গ্রামীণ অঞ্চলগুলির ক্ষেত্রে ৮০ শতাংশ ভিভাইস ইনস্টল করা । সেক্ষেত্রে গ্রামীণ এলাকার এক বৃহৎ অংশকে নিজেদের গ্রাহক হিসেবে টানতে পারবে এই সংস্থা । এরফলে যে আগামী বছরে জিও সহ বাকি টেলিকম সংস্থাগুলি রীতিমতো চাপের মুখে পড়বে তা বলার আর অপেক্ষা রাখেনা ।

জিও এবার পড়তে পারে চরম বিপাকের মুখে

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: