25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িদেশ বিদেশশীঘ্র বিশ্বের ধনী ব্যক্তিদের তালিকার প্রথম স্থান অধিকার করবেন গৌতম আদানি

শীঘ্র বিশ্বের ধনী ব্যক্তিদের তালিকার প্রথম স্থান অধিকার করবেন গৌতম আদানি

গত ৫ বছরে বিশ্বের ধনী ব্যক্তিদের (world’s richest man) তালিকায় এক বিরাট পরিবর্তন ঘটেছে। তালিকা থেকে পুরনো ধনকুবের বাদ পড়েছে। আর সেই জায়গায় এসেছে অনেক নতুন মানুষ। প্রতিনিয়ত তাদের মধ্যে স্থান দখল করার লড়াই চলছে। আর এই লড়াইয়ে এগিয়ে রয়েছেন গৌতম আদানি (Gautam Adani)। সম্প্রতি আমাজনের মালিক জেফ বেজসকে পেছনে ফেলে বিশ্বের তৃতীয় ধনী ব্যক্তির স্থান অধিকার করেছেন আদানি গ্রুপের প্রতিষ্ঠাতা।

সূত্রের খবর, ভারতের এই শিল্পপতি খুব শীঘ্রই বিশ্বের ধনী ব্যক্তিদের তালিকায় প্রথম এবং দ্বিতীয় স্থানে থাকা বার্নার্ড আর্নল্ট এবং এলন মাস্ককে পেছনে ফেলে প্রথম স্থান অধিকার করতে পারেন। উল্লেখ্য, ২০১৮-২০২১ সাল পর্যন্ত বিশ্বের ধনী ব্যক্তিদের তালিকার প্রথম স্থানে ছিলেন আমাজন কর্তা জেফ বেজোস। কিন্তু পরবর্তীকালে টেসলা মালিক ইলন মাস্ক সেই জায়গা দখল করেছিলেন। ওই তালিকার তৃতীয় স্থানে উঠে এসেছিলেন গৌতম আদানি। বিশেষজ্ঞরা মনে করছেন, খুব শীঘ্র এই তালিকার পরিবর্তন ঘটে প্রথম স্থানে উঠে আসবেন গৌতম আদানি।

দ্রুত হারে তাঁর সম্পত্তির পরিমাণ বেড়ে চলেছে। টালমাটাল শেয়ার বাজারের ফলে বেশিরভাগ শিল্পপতিদের সম্পত্তির পরিমাণ হ্রাস হতে থাকলেও, গৌতম আদানির সম্পত্তিতে কোন পরিবর্তন হয়নি। যার জেরে খুব শীঘ্রই আদানি গ্রুপের প্রতিষ্ঠাতাকে এই তালিকার প্রথম স্থানে দেখা যাবে। ব্লুমবার্গ বিলিয়নেয়ার ইনডেক্স অনুসারে, বিশ্বের ১০ জন ধনী ব্যক্তির মধ্যে একমাত্র গৌতম আদানির মোট সম্পদের ভ্যালুয়েশন প্রায় ৪৯ বিলিয়ন মার্কিন ডলার বেড়েছে।

শীঘ্র বিশ্বের ধনী ব্যক্তিদের তালিকার প্রথম স্থান অধিকার করবেন গৌতম আদানি

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: