25 C
Kolkata
Sunday, October 2, 2022
বাড়িরাজ্যকোরনা পরিস্থিতিতে গঙ্গাসাগর মেলার অনুমতি

কোরনা পরিস্থিতিতে গঙ্গাসাগর মেলার অনুমতি

কোরনা পরিস্থিতিতে একাধিক বিধিনিষেধ জারি করে গঙ্গাসাগর মেলার অনুমতি দেওয়া হয় । তবে অনেকেই এর বিরোধিতা করেছেন । তবুও মেলার অনুমতি বহাল থেকেছে। এরই মধ্যে আজ থেকে গঙ্গাসাগর মেলার জন্য স্পেশাল বাস ও ট্রেন চালাবে বলে রাজ্য পরিবহণ দফতর সূত্রে খবর । পশ্চিমবঙ্গ রাজ্য পরিবহণ নিগম ও দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগম এই মেলা স্পেশাল বাস চালাবে বলে জানা যাচ্ছে ৷ মোট ৩৭০ টি বাস চালাবে বলে জানা যাচ্ছে । ফলে হয়তো কিছুটা ভিড় এড়ানো যাবে মনে করা হচ্ছে। এই ৩৭০ টি বাসের মাধ্যমে প্রায় সাড়ে চারশো ট্রিপ করানোর কথা ভাবছে নিগম। অন্যদিকে রাজ্য পরিবহণ দপ্তর প্রায় ১১০০ বাস চালাবে বলে খবর ।এছাড়াও পুলিশ কর্মীদের যাতায়াতের জন্যে ৮৬ টি বাস বহাল করা হয়েছে ।

দক্ষিণ ২৪ পরগণা জেলা প্রশাসনের জন্যে ৫০টি বাস থাকবে । এই সংখ্যক বাস দিয়ে মেলার প্রয়োজন মেটানো সম্ভব বলে রাজ্য পরিবহণ দফতর জানাচ্ছে। প্রতিদিন সমস্ত বাস স্যানেটাইজ করা হবে এবং বাবুঘাট, ময়দান ও এসপ্ল্যানেড ছাড়া বাসের স্টপেজ কোথাও করা হবে না । যার ফলে ভিড়টা কিছুটা কমবে । দপ্তর সূত্রে খবর, চালক, কন্ডাক্টরের যথাযথ স্বাস্থ্যের নজর রাখা হচ্ছে । সকল পরিবহণ কর্মীদের ডবল ডোজ নেওয়া বাধ্যতামূলক। কোভিড পরীক্ষা করে তবেই যাত্রীদের নিয়ে বাস চলবে ।গঙ্গাসাগর মেলার জন্যে আজ থেকে স্পেশাল ট্রেন চালানো হবে শিয়ালদহ ডিভিশন থেকে । শিয়ালদহ ডিভিশনের দক্ষিণ শাখায় প্রতিদিন ১৫ টি অতিরিক্ত লোকাল ট্রেন চলবে । শিয়ালদহ থেকে নামখানা রুটে চলবে ৮ টি ট্রেন চলবে । নামখানা-লক্ষ্মীকান্তপুর সেকশনে ১টি ও লক্ষ্মীকান্তপুর -শিয়ালদহ রুটে ২ টি ।

গঙ্গাসাগর মেলার কারণে যাতে যাত্রীদের মধ্যে এই সংক্রমন ছড়িয়ে না পরে তাই জন্যই এই সমস্ত ব্যবস্থা

কাকদ্বীপ-শিয়ালদহ রুটে চলবে ১ টি ট্রেন । অর্থাৎ যাত্রীদের যাতে কোনো অসুবিধা না হয় সেই দিকেই নজর প্রশাসনের । শিয়ালদহ ডিভিশন সূত্রে খবর , মেলার জন্যে ১৪ জন রেল আধিকারিককে দায়িত্ব দেওয়া হয়েছে । এরা এই সমস্ত বিষয়ের দিকে নজর রাখবে ।স্টেশনে স্টেশনে জি আর পি ও আর পি এফের সংখ্যা বাড়ানো হয়েছে কলকাতা স্টেশন থেকেও ট্রেন চালানো হবে বলে জানা যাচ্ছে । কলকাতা স্টেশন থেকে দুটি ট্রেন চলবে ও অধিকাংশ ট্রেনই হচ্ছে গ্যালপিং। শিয়ালদহ স্টেশনেও আরটিপিসিআর টেস্ট করার ব্যবস্থা রাখা হয়েছে ।গঙ্গাসাগর মেলার কারণে যাতে যাত্রীদের মধ্যে এই সংক্রমন ছড়িয়ে না পরে তাই জন্যই এই সমস্ত ব্যবস্থা নিয়েছে প্রশাসন ।

কোরনা পরিস্থিতিতে গঙ্গাসাগর মেলার অনুমতি

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: