25 C
Kolkata
Tuesday, November 29, 2022
বাড়িদেশ বিদেশএখন থেকে ফ্লিপকার্ট থেকে জিনিষ কিনলে নির্ধারিত দামের বেশি অর্থ ব্যয় করতে...

এখন থেকে ফ্লিপকার্ট থেকে জিনিষ কিনলে নির্ধারিত দামের বেশি অর্থ ব্যয় করতে হবে

এখন বহু মানুষ অনলাইনে কেনাকাটা করেন। খাবার, জামাকাপড়, জুতো, মোবাইল, টিভি থেকে শুরু করে সংসারের সকল প্রকার খুঁটিনাটি জিনিষ ই-কমার্স শপিং প্ল্যাটফর্মগুলিতে পাওয়া যায়। সেক্ষেত্রে বহু মানুষ ফ্লিপকার্টের (Flipkart) ওপর ভরসা করেন। বর্তমানে ফ্লিপকার্ট থেকে কোনও জিনিষ কেনার সময় আপনি যদি ‘ক্যাশ অন ডেলিভারি বা সিওডির মাধ্যমে টাকা পেমেন্ট করেন, তাহলে আপনাকে অতিরিক্ত চার্জ গুনতে হবে। কিন্তু যে সকল মানুষ তাদের প্রয়োজনীয় জিনিষ কেনার সময় আগে টাকা পেমেন্ট করে দেবেন তাদের কোনও অতিরিক্ত টাকা দিতে হবে না।

সম্প্রতি ওয়ালমার্ট (Wallmart)-এর মালিকানাধীন সংস্থাটির অর্ডারের ক্ষেত্রে এই নতুন নিয়ম ধার্য হয়েছে। এতদিন পর্যন্ত গ্রাহকরা নিজেদের প্রয়োজনীয় সামগ্রী অর্ডারের সময় সিওডি অপশন বেছে নিলে কিছু বিশেষ ক্ষেত্র ছাড়া গ্রাহকদের কাছ থেকে কোনো অতিরিক্ত চার্জ নেওয়া হতো না। কিন্তু বর্তমানে যেসব গ্রাহকরা নিজেদের প্রয়োজনীয় সামগ্রী ফ্লিপকার্ট থেকে কেনাকাটার পর ক্যাশ অন ডেলিভারি অপশন মারফত পেমেন্ট করবেন, তাদেরকে অতিরিক্ত ৫ টাকা দিতে হবে। উল্লেখ্য, এত দিন ৫০০ টাকার বেশি দামের ফ্লিপকার্ট প্লাসের আওতাভুক্ত পণ্য কিনলে কোনো ডেলিভারি ফি লাগতো না।

কিন্তু ৫০০ টাকার কম দামের পণ্য কিনলে ক্রেতাদের ৪০ টাকা ডেলিভারি ফি দিতে হতো। সম্প্রতি সংস্থার তরফে ঘোষণা করা হয়েছে যে, এবার থেকে ডেলিভারি ফি ছাড়াও যে-কোনো মূল্যের প্রোডাক্টের ক্ষেত্রে হ্যান্ডলিং ফি বাবদ প্রত্যেক ক্যাশ অন ডেলিভারি অর্ডারের জন্য গ্রাহকদের কাছ থেকে ৫ টাকা করে নেওয়া হবে। কিন্তু যারা অনলাইনে টাকা পেমেন্ট করবেন, তাদের জন্য এই নিয়ম লাগু নয়। সূত্রের খবর, আগামী দিনে সর্বাধিক সংখ্যক ইউজাররা যাতে পেমেন্ট করার জন্য ডিজিটাল মোড ব্যবহার করেন সেই কারণেই সংস্থার তরফে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এখন থেকে ফ্লিপকার্ট থেকে জিনিষ কিনলে নির্ধারিত দামের বেশি অর্থ ব্যয় করতে হবে

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: