25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িরাজ্যএবার থেকে স্বাস্থ্যসাথী প্রকল্পে ক্যান্সার সহ ৭০ টি রোগের চিকিৎসা মিলবে

এবার থেকে স্বাস্থ্যসাথী প্রকল্পে ক্যান্সার সহ ৭০ টি রোগের চিকিৎসা মিলবে

স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষ্যে রাজ‌্যবাসীকে এক উপহার দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এবার থেকে স্বাস্থ‌্যসাথী প্রকল্পের (Swasthyasathi Project) আওতায় মারণ রোগ ক‌্যানসার-সহ ৭০ ধরনের রোগের চিকিৎসার সুযোগ মিলবে। যা সম্পূর্ণ বিনামূল্যে পাবেন রাজ্যবাসী। উল্লেখ্য, রাজ্যবাসীর চিকিৎসা ব্যাবস্থায় যাতে কোনও অসুবিধা না হয় সেই কারণেই স্বাস্থ্যসাথী প্রকল্প চালু করেছিল মমতা বন্দ্যোপাধ্যায়।

পশ্চিমবঙ্গের সাড়ে দশলক্ষ নাগরিক স্বাস্থ‌্যসাথী প্রকল্পের অন্তর্ভূক্ত। স্বাস্থ‌্যসাথী প্রকল্পের আওতায় প্রায় দু’হাজার রোগের চিকিৎসা হয়। এদিন মুখ্যমন্ত্রী জানান, স্বাস্থ্যসাথী প্রকল্পের অধীনে ক্যান্সার সহ ৭০ টি রোগের চিকিৎসা সম্পূর্ণ বিনামূল্যে মিলবে। বিশেষজ্ঞরা মনে করছেন স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষে রাজ‌্যবাসীকে একটি সামাজিক উপহার দিলেন মুখ‌্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। স্বাস্থ‌্য দপ্তরের শীর্ষ কর্তাদেরা বলেন, এখনও পর্যন্ত দেশের কোনও রাজ‌্যে প্রশাসন নাগরিকদের নিখরচায় ব‌্যথা উপশমের চিকিৎসার ব‌্যবস্থা করেনি।

এই প্রথম কোনও রাজ্য সরকার রাজ্যবাসীর নিখরচায় ব‌্যথা উপশমের চিকিৎসার ব‌্যবস্থা করল। বর্তমানে স্বাস্থ‌্যসাথী প্রকল্পে রেডিওফ্রিকোয়েন্সি, অ‌্যাবোলেশন, রেডিওফ্রিকোয়েন্সি অ‌্যাবোলেশন ফর ফ‌্যাসেট জয়েন্টস, ইউএসজি গাইডেড পেরিফেরাল নার্ভ ব্লক-সহ অসংখ‌্য জরুরি চিকিৎসা পরিষেবা মিলবে। রাজ্যে এই পরিষেবা গুলি চালু হলে সকলেই উপকৃত হবেন। এদিন মুখ্যমন্ত্রী জানান যে, এখনও পর্যন্ত বাংলা ছাড়াও দেশের আর কোনও রাজ্যে এমন চিকিত্‍সা প্রদান করা হয় না। রাজ্যে পরিষেবা চালু হলে সকলেই উপকৃত হবেন।

এবার থেকে স্বাস্থ্যসাথী প্রকল্পে ক্যান্সার সহ ৭০ টি রোগের চিকিৎসা মিলবে

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: