25 C
Kolkata
Monday, October 3, 2022
বাড়িদেশ বিদেশবিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালু প্রসাদ যাদব সহ ৪৫ জনের জেল

বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালু প্রসাদ যাদব সহ ৪৫ জনের জেল

কয়েক বছর আগে পশুখাদ্য কেনার জন্য বরাদ্দ টাকা থেকে ৩৭ কোটি টাকা সরকারি অর্থ নয়ছয় করার অভিযোগে বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালু প্রসাদ যাদব সহ ৪৫ জনের জেল হয় ।আবারও সেইডোরান্ডা ট্রেজারি সংক্রান্ত পশুখাদ্য কেলেঙ্কারির শুনানিতে লালু প্রসাদ যাদবকে পাঁচ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। জানা যাচ্ছে, বিশেষ আদালতের বিচারক এস কে শশী এই রায় দেন। শুধু জেল নয় তার বিরুদ্ধে ৬০ লাখ টাকার জরিমানাও করা হয়েছে। লালু প্রসাদের আইনজীবী বলেন, তার জামিনের জন্য আবারও আবেদন করা হবে। তবে জামিন না পাওয়া পর্যন্ত জেলেই থাকতে হবে লালুকে।

এটিই ছিল পঞ্চম এবং চূড়ান্ত মামলা কয়েক বছর আগে পশুখাদ্য কেনার জন্য বরাদ্দ টাকা থেকে ৩৭ কোটি টাকা সরকারি অর্থ নয়ছয় করার অভিযোগে বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালু প্রসাদ যাদব সহ ৪৫ জনের জেল হয় ।আবারও সেইডোরান্ডা ট্রেজারি সংক্রান্ত পশুখাদ্য কেলেঙ্কারির শুনানিতে লালু প্রসাদ যাদবকে পাঁচ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। জানা যাচ্ছে, বিশেষ আদালতের বিচারক এস কে শশী এই রায় দেন। শুধু জেল নয় তার বিরুদ্ধে ৬০ লাখ টাকার জরিমানাও করা হয়েছে। লালু প্রসাদের আইনজীবী বলেন, তার জামিনের জন্য আবারও আবেদন করা হবে। তবে জামিন না পাওয়া পর্যন্ত জেলেই থাকতে হবে লালুকে।

এটিই ছিল পঞ্চম এবং চূড়ান্ত মামলা ।এর আগে পশুখাদ্য কেলেঙ্কারি সংক্রান্ত চারটি মামলাতেই দোষী প্রমানিতহয়েছেন লালু। শারীরিক অসুস্থতার কারণে লালু বর্তমানে জামিনে রয়েছে। তিনি হাইকোর্ট থেকে এই জামিন পেয়েছেন। সূত্রের দ্বারা খবর,কয়েকদিন আগে CBI-এর বিশেষ আদালত লালু যাদব এবং বাকি অভিযুক্তদের ১৩৯.৫ কোটি টাকার ডোরান্ডা ট্রেজারির সঙ্গে জড়িত পশুখাদ্য কেলেঙ্কারিতে দোষী প্রমাণিত করে । কিন্তু আদালত সেদিন সাজা ঘোষণা করেনি । আজ আদালতের কার্যক্রম অনলাইনে হয়েছে এবং তাতে লালু অনলাইনে যোগ দিয়েছিলেন।RJD দলের প্রধান লালু যাদব চারটি পশুখাদ্য কেলেঙ্কারির মামলায় দোষী প্রমাণিত হয়েছেন।

৪৫ জন অভিযুক্তদেরও সাজা ঘোষণা দোষী প্রমানিত হয়েছেন লালু

ফলে তাকে মোট ১৪ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। এবং তারসাথে এখন পর্যন্ত তাকে ৬০ লাখ টাকা জরিমানা দিতে হয়েছে।জানা যাচ্ছে ,প্রথম মামলাটিতে চাইবাসা থেকে, লালুকে পাঁচ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছিল। দেওঘর কোষাগারে টাকা নয়ছয় করায় লালুকে ৩.৫ বছরের কারাদণ্ড দেওয়া হয়। এরপর দ্বিতীয় চৈবাসার মামলায় অবৈধভাবে টাকা তোলার জন্য তাকে তাকে পাঁচ বছরের কারাদণ্ড দেওয়া হয়।চার নম্বর মামলায় তাকে দুমকা ট্রেজারি মামলায় ৩ কোটি টাকা অবৈধভাবে তোলায় সাত বছরের কারাদণ্ড দেওয়া হয় ।এবং বাকি ৪৫ জন অভিযুক্তদেরও সাজা ঘোষণা করা হয় ।এর আগে পশুখাদ্য কেলেঙ্কারি সংক্রান্ত চারটি মামলাতেই দোষী প্রমানিত হয়েছেন লালু।

শারীরিক অসুস্থতার কারণে লালু বর্তমানে জামিনে রয়েছে। তিনি হাইকোর্ট থেকে এই জামিন পেয়েছেন।সূত্রের দ্বারা খবর,কয়েকদিন আগে CBI-এর বিশেষ আদালত লালু যাদব এবং বাকি অভিযুক্তদের ১৩৯.৫ কোটি টাকার ডোরান্ডা ট্রেজারির সঙ্গে জড়িত পশুখাদ্য কেলেঙ্কারিতে দোষী প্রমাণিত করে । কিন্তু আদালত সেদিন সাজা ঘোষণা করেনি । আজ আদালতের কার্যক্রম অনলাইনে হয়েছে এবং তাতে লালু অনলাইনে যোগ দিয়েছিলেন।RJD দলের প্রধান লালু যাদব চারটি পশুখাদ্য কেলেঙ্কারির মামলায় দোষী প্রমাণিত হয়েছেন। ফলে তাকে মোট ১৪ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

এবং তারসাথে এখন পর্যন্ত তাকে ৬০ লাখ টাকা জরিমানা দিতে হয়েছে। জানা যাচ্ছে ,প্রথম মামলাটিতে চাইবাসা থেকে, লালুকে পাঁচ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছিল। দেওঘর কোষাগারে টাকা নয়ছয় করায় লালুকে ৩.৫ বছরের কারাদণ্ড দেওয়া হয়। এরপর দ্বিতীয় চৈবাসার মামলায় অবৈধভাবে টাকা তোলার জন্য তাকে তাকে পাঁচ বছরের কারাদণ্ড দেওয়া হয়।চার নম্বর মামলায় তাকে দুমকা ট্রেজারি মামলায় ৩ কোটি টাকা অবৈধভাবে তোলায় সাত বছরের কারাদণ্ড দেওয়া হয় ।এবং বাকি ৪৫ জন অভিযুক্তদেরও সাজা ঘোষণা করা হয় ।

বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালু প্রসাদ যাদব সহ ৪৫ জনের জেল

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: