25 C
Kolkata
Monday, November 28, 2022
বাড়িরাজ্যঘোষপাড়া রোড অঞ্চলে রাস্তার উপর জবর দখল

ঘোষপাড়া রোড অঞ্চলে রাস্তার উপর জবর দখল

কাঁচরাপাড়া থেকে ব্যারাকপুর হয়ে কলকাতাগামী অন্যতম প্রধান সড়ক ঘোষপাড়া রোড। ক্ষুদ্র ব্যবসায়ীদের ক্ষেত্রে এই সড়কই এক প্রকার উপার্জন ক্ষেত্র এর রুপ নিয়েছে । এই সড়ককে কেন্দ্র করে ব্যবসার পসরা সাজিয়ে বসে গ্রাম অঞ্চল থেকে আসা প্রচুর ক্ষুদ্র ব্যবসায়ী। ফলতো এই সড়কে নিত্তনৈমিত্তিক যানজট লেগেই থাকে। পৌর প্রশাসনিক ক্ষেত্রে বহু অভিযোগ এবং বিভিন্ন বাধানিষেধের পরেও তেমন কোনো সাড়া দেখা যায়নি এতদিন।ক্ষুদ্র ব্যবসায়ীদের জন্য বৃহৎ ব্যবসায়ীদের ভাঁড়ারে টান এবং রাস্তার যানজট দুর্ঘটনা আরো বিভিন্ন অভিযোগ ব্যবসায়ী সমিতির কার্য কর্তাদের ফলে অভিযোগের ভিত্তিতে নড়েচড়ে বসল পৌর প্রশাসন।

শ্যামনগর স্টেশন সংলগ্ন ঘোষপাড়া রোড অঞ্চলে রাস্তার উপর জবর দখল করে ব্যবসার পসরা সাজিয়ে বসেছে কয়েকশো সবজি ব্যবসায়ী, আর এরই ফলে ব্যবসায় মন্দার প্রভাব পড়েছে সংগঠিত বাজার ব্যবসায়ীদের মধ্যে ।এছাড়াও, ফুটপাতজুড়ে দোকান হওয়ার কারণে রাস্তায় যানবাহনের যানজট থেকে, আবর্জনার স্তুপ জঞ্জাল এবং পথদুর্ঘটনা লেগেই থাকে। ব্যবসায়ী সমিতির কার্য কর্তারা জানাচ্ছেন এই ক্ষুদ্র ব্যবসায়ীরা স্থানীয় না,এরা নদীয়া মাজদিয়া এবং বিভিন্ন জায়গা থেকে তারা এখানে এসে রাস্তার যানজট লাগাচ্ছে ।

এনিয়ে বাজার ব্যবসায়ীদের পক্ষ থেকে চলতি সপ্তাহে অভিযোগ জানানো হয় ভাটপাড়া পৌরসভায়। আজ ভাটপাড়া পৌরসভার পৌর প্রশাসক গোপাল রাউত এবং জগদ্দল থানার পুলিশ আধিকারিকরা শ্যামনগর স্টেশন সংলগ্ন ঘোষপাড়া রোড পরিদর্শন করলেন, একইসাথে ফুটপাতের ক্ষুদ্র ব্যবসায়ীদের আগামী 24 ঘন্টার মধ্যে ফুটপাতে ব্যবসা বন্ধ করার নির্দেশ দিলেন প্রশাসনের তরফ থেকে। ব্যবসায়ী সমিতির কার্য কর্তারা জানালেন 24 ঘন্টার মধ্যে এই ক্ষুদ্র ব্যবসায়ীরা যদি জায়গা না বদলায় তারা আরো বড় পদক্ষেপ নেবে বলেই জানিয়েছেন।

ঘোষপাড়া রোড অঞ্চলে রাস্তার উপর জবর দখল

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: