25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িদেশ বিদেশজোর করে পোশাক খুলিয়ে তল্লাশি! কাঠগড়ায় বিমানবন্দর কর্তৃপক্ষ

জোর করে পোশাক খুলিয়ে তল্লাশি! কাঠগড়ায় বিমানবন্দর কর্তৃপক্ষ

নিরাপত্তার (safety) কারণে জোর করে তরুণীকে পোশাক খুলে প্রায় নগ্ন করে তল্লাশি করার অভিযোগ। সোশ্যাল মিডিয়ায় (Social media) বেঙ্গালুরু বিমানবন্দরে (Bangalore Airport) নিরাপত্তারক্ষীদের বিরুদ্ধে এই গুরুতর অভিযোগ করলেন এক তরুণী। ওই তরুণীর টুইট দেখেই তৎপর হয়ে ওঠে বিমানবন্দর কর্তৃপক্ষ। সূত্রের খবর, পেশায় সঙ্গীতশিল্পী ওই তরুণী তার টুইটে জানান, বিমানবন্দরে নিরাপত্তার কারণে তল্লাশির সময়ে নিরাপত্তারক্ষীরা তাকে তার পরনের জামা খুলতে বাধ্য করেন।

সেই মুহূর্তে শুধুমাত্র একটি অন্তর্বাস পরে অস্বস্তিকর অবস্থায় দাঁড়িয়ে থাকতে হয়েছিল তাকে। সেই সময় আশপাশের লোক তার দিকে যেমন করে তাকিয়ে দেখছিলেন, তাতে তীব্র অপমানিত বোধ করেন তিনি। সোশ্যাল মিডিয়ায় নিজের পোস্টে তিনি প্রশ্ন করেন, “কেন একজন মহিলার জামাকাপড় খোলানোর প্রয়োজন হয় আপনাদের?” তাঁর টুইটের উত্তরে দুঃখ প্রকাশ করে বেঙ্গালুরু বিমানবন্দর কর্তৃপক্ষ। তরুণীর কাছে ক্ষমাপ্রার্থনা করে তারা। বেঙ্গালুরু বিমানবন্দর কর্তৃপক্ষের তরফে করা টুইটে বলা হয়েছিল,

“আমরা এর জন্য দুঃখিত। এটা হওয়া উচিত ছিল না। আমরা এ বিষয়ে সংশ্লিষ্ট বিভাগের দৃষ্টি আকর্ষণ করেছি। নিরাপত্তার দায়িত্বে থাকা সিআইএসএফ-কেও বিষয়টি জানিয়েছি।” তারপরেই ওই তরুণী টুইটটি ডিলিট করে দেন। এর আগে বহুবার বিমানবন্দরে তল্লাশি করার সময় এমন অস্বস্তিকর পরিস্থিতির মুখোমুখি হওয়ার অভিজ্ঞতার কথা সামনে এসেছে। নিরাপত্তীরক্ষীদের ব্যবহারেও অতিষ্ঠ হয়েছেন অনেক যাত্রী। এরপরেও একই ঘটনার পুনরাবৃত্তি ঘটে।

জোর করে পোশাক খুলিয়ে তল্লাশি! কাঠগড়ায় বিমানবন্দর কর্তৃপক্ষ

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: