25 C
Kolkata
Thursday, December 1, 2022
বাড়িবিনোদনমাত্র ৩০ টাকার বিনিময়ে অরিজিৎ সিংয়ের হেঁশেলে মেলে ভরপেট খাবার

মাত্র ৩০ টাকার বিনিময়ে অরিজিৎ সিংয়ের হেঁশেলে মেলে ভরপেট খাবার

তাঁর সুরেলা কণ্ঠে আট থেকে আশি সকলেই মুগ্ধ। তাঁর গান যেমন কাউকে আনন্দিত করতে পারে, তেমনি মানুষটির কণ্ঠ স্বর মানুষকে আবেগপ্রবণ করে তোলে। দেশের আকাশ ছোঁয়া গায়কদের মধ্যে তিনি একজন অন্যতম সেরা গায়ক। শুধু দেশেই নয় দেশের বাইরেও খ্যাতি অর্জন করেছেন তিনি। তিনি আর কেউই নন টলিউড ও বলিউড জগতের অন্যতম ‍‍’মেলোডি কিং‍‍’ অরিজিৎ সিং (Arijit Singh)। সঙ্গীত জগতে মানুষটির জনপ্রিয়তা আকাশছোঁয়া। একের পর এক হিট গানে সমৃদ্ধ তাঁর ঝুলি। অসাধারণ হয়েও তিনি যেন অতি সাধারণ। বঙ্গসন্তান অরিজিৎ সিং-এর বাড়ি মুর্শিদাবাদের (Murshidabad) জিয়াগঞ্জে। আরব সাগরের পাড়ের গ্ল্যামার দুনিয়ার হাতছানি এড়িয়ে জিয়াগঞ্জের মাটিতে হামেশাই তাকে ঘুরে বেরাতে দেখা যায়।

অতি সাধারণ তাঁর জীবন যাত্রা। মুর্শিদাবাদের মত ছোটো একটি জায়গা থেকে বেরিয়ে টলিউড তথা বলিউডে নিজেকে প্রতিষ্ঠিত করাটা খুব একটা সহজ ছিল না। বহু বাধা-বিপত্তি কাটিয়েই আজ তিনি ভারতীয় সঙ্গীতাকাশের অন্যতম উজ্জ্বল নক্ষত্র। কর্মসূত্রে মুম্বইয়ে বিলাসবহুল ফ্ল্যাটে থাকলেও বেশিরভাগ সময় জিয়াগঞ্জেই থাকেন। সুযোগ পেলেই হেঁটে-স্কুটি নিয়ে ঘুরতে পছন্দ করেন। এক্কেবারে সাদামাটা মানুষ সকলের প্রিয় অরিজিৎ সিং। ফের একবার তিনি নিজের উদার মানসিকতার পরিচয় দিলেন। জিয়াগঞ্জের মানুষগুলির জন্য মাত্র ত্রিশ টাকার বিনিময়ে ভরপেট খাবার খাওয়ার ব্যাবস্থা করলেন তিনি। এক সময় বাবার চালানো হোটেলে সেই ব্যাবস্থা করলেন তিনি।

হোটেলটির নাম হেঁশেল। জিয়াগঞ্জের জনপ্রিয় হোটেলগুলির মধ্যে এটি অন্যতম জনপ্রিয় একটি হোটেল। এই হোটেলটি একেবারেই কোনও নামীদামী রেস্তোরাঁ বা পাঁচতারা হোটেলের মতো নয়। একেবারেই ছাপোষা, সস্তার ভাতের হোটেল। সাধারণ ম্যানের হোটেল হলেও, ভেতরটা কিন্তু সাজানো গোছানো। অরিজিৎ-এর এই হোটেলে ৩০ টাকা থেকে থালি পাওয়া যায়। এছাড়াও চিকেন, মাটন, পনিরের নানান রকম রেসিপি পাওয়া যায়। এই হোটেলে সব খাবারের দাম একেবারে সাধ্যের মধ্যেই। সঙ্গীতাকাশের অন্যতম উজ্জ্বল নক্ষত্র হয়েও সাধারণের মতো যেভাবে বাবার ব্যবসার দায়িত্ব নিজ কাঁধে তুলে নিয়েছেন তা সত্যি প্রসংশনীয়।

মাত্র ৩০ টাকার বিনিময়ে অরিজিৎ সিংয়ের হেঁশেলে মেলে ভরপেট খাবার

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: