25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িদেশ বিদেশহ্যান্ড পাম্প থেকে জলের সাথে বেরচ্ছে আগুন! কখনও দেখেছেন সেই ভিডিয়ো?

হ্যান্ড পাম্প থেকে জলের সাথে বেরচ্ছে আগুন! কখনও দেখেছেন সেই ভিডিয়ো?

প্রতিদিন সোশ্যাল মিডিয়ায় (Social media) কত ভিডিয়ো ভাইরাল হয়। সেই ভিডিয়ো গুলির মধ্যে কিছু ভিডিয়ো খুব মজাদার হয়, আবার কিছু ভিডিয়ো কষ্টের হয়, আবার এমনও কিছু ভিডিয়ো থাকে যেই ভিডিয়োগুলি নেটিজেনদের চমকে দেয়। সেই রকমই একটি ভিডিয়ো ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। যা দেখে রীতিমতো হতবাক নেটিজেনরা। জল আর আগুন-এই দু’টি পদার্থকে একসঙ্গে রাখার কথা আমরা ভাবতেই পারি না। কোনও জায়গায় আগুন লেগে গেলে সেটি নেভানোর কাজে জলের দরকার পড়ে। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যাচ্ছে, হ্যান্ডপাম্পের মধ্যে থেকে হুড়হুড় করে জল বেরিয়ে আসছে। শুনতে অবাক লাগছে তো? কিন্তু এটি একদম সত্যি ঘটনা। ভাইরাল হওয়া এই ঘটনার ভিডিও দেখে নেটিজেনদের চোখ কপালে উঠেছে।

ভিডিয়োটিতে স্পষ্ট দেখা যাচ্ছে যে, একটি ভাঙা হ্যান্ড পাম্প থেকে দাউ দাউ করে আগুন বেরোচ্ছে। শুধুমাত্র আগুন নয়, তার সঙ্গে ওই হ্যান্ড পাম্প থেকে জলও বের হচ্ছে। এমনকি যখন বেশি করে জল বেরোচ্ছে, তখন আগুনও অনেক বেশি করে বেরোচ্ছে। আপাতত দৃষ্টিতে যা দেখে মনে হবে, জলের বদলে ওই হ্যান্ড পাম্প দিয়ে কেরোসিন বা পেট্রোল বের হচ্ছিল, যে কারণে আগুনের তীব্রতা ক্রমশ বেড়ে যাচ্ছিল। ঘটনাটি মধ্যপ্রদেশের (Madhya Pradesh) ছত্তরপুর গ্রামে ঘটেছে। এই ঘটনার জেরে ওই এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। উল্লেখ্য, জলের সঙ্গে আগুন বেরনোর ঘটনা যে এই প্রথমবার ঘটছে তা নয়। এর আগেও চিনের একটি গ্রামে একই ঘটনা ঘটেছিল। কল খুলে লাইটার দিয়ে আগুন জ্বালিয়ে দিলে জলের মধ্যে আগুন ধরে যাচ্ছিল।

আর সেই সময়তেই জলের সঙ্গে আগুন বেরনোর ঘটনা ঘটে

এই ঘটনার পরে জানা গিয়েছিল, কোনওভাবে জলের সঙ্গে সামান্য পরিমাণে প্রাকৃতিক গ্যাস মিশে গিয়েছিল। অনুমান করা হচ্ছে মধ্যপ্রদেশেও একই কারণে ঘটতে পারে। সোশ্যাল মিডিয়ায় পোস্ট হওয়ার মাত্র ২৪ ঘন্টার মধ্যেই প্রায় এগারো হাজার মানুষ এই ভিডিওটি দেখেছেন। কিন্তু আপাতদৃষ্টিতে যে ঘটনা অসম্ভব, কিন্তু সেই ঘটনা বাস্তবে ঘটল কীভাবে? জানা গিয়েছে, ওই পাম্পটি খারাপ হয়ে গিয়েছিল বলে সারানোর চেষ্টা করা হচ্ছিল। আর সেই সময়তেই জলের সঙ্গে আগুন বেরনোর ঘটনা ঘটে। স্থানীয় বাসিন্দারা প্রাথমিকভাবে মনে করেছিলেন, হয়তো ওই হ্যান্ডপাম্প থেকে পেট্রল বেরোচ্ছে। সেই জন্যই আগুন ধরে যাচ্ছে। কিন্তু পরে স্থানীয় বাসিন্দারা বুঝতে পারেন, আসলে ওই পাম্প থেকে জল বেরোচ্ছে। এই গোটা ঘটনার জেরে স্থানীয় বাসিন্দারা আতঙ্কিত হয়ে পড়েন।

হ্যান্ড পাম্প থেকে জলের সাথে বেরচ্ছে আগুন! কখনও দেখেছেন সেই ভিডিয়ো?

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: