25 C
Kolkata
Thursday, December 1, 2022
বাড়িলাইফস্টাইলজেনে নিন Samsung Galaxy-র মডেলগুলির দাম সহ বিস্তারিত তথ্যাদি

জেনে নিন Samsung Galaxy-র মডেলগুলির দাম সহ বিস্তারিত তথ্যাদি

স্যামসাং ২০২১-এর সেপ্টেম্বরে ভারতের বাজারে লঞ্চ করে Samsung Galaxy A52s 5G স্মার্টফোনটি। এই ফোনটি এদেশের বাজারে পা রাখে 5G কানেক্টিভিটির হ্যান্ডসেটটি Qualcomm Snapdragon 778G প্রসেসর, ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর যুক্ত কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৪,৫০০ এমএএইচ ব্যাটারির সাথে। লঞ্চের সময় ফোনটির দাম ছিল ৩৬,০০০ টাকা থেকে। ফোনটি লঞ্চের প্রায় ৭ মাস পরে,দক্ষিণ কোরিয়ার সংস্থাটি আনুষ্ঠানিকভাবে ফোনটির দাম কিছুটা কমিয়েছে। প্রসঙ্গত,গত মাসের শেষের দিকে ভারতে Galaxy A52 সিরিজের স্মার্টফোনের উত্তরসূরি হিসেবে উন্মোচিত হয়েছে Samsung Galaxy A53 5G এবং এই ফোনটির আত্মপ্রকাশের পরই Samsung Galaxy A52s 5G-এর দাম কমানোর সিদ্ধান্তটি গ্রহণ করেছে স্যামসাং।

ভারতে লঞ্চের সময় গ্যালাক্সি এ৫২এস ৫জি হ্যান্ডসেটের ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট দুটির দাম রাখা হয় যথাক্রমে ৩৫,৯৯৯ টাকা এবং ৩৭,৯৯৯ টাকা। নতুন মূল্যগুলি অনলাইন ও অফলাইন দুই মাধ্যমেই প্রযোজ্য। টেক সাইট স্যামমোবাইল (SamMobile)-এর নতুন রিপোর্ট অনুযায়ী, দক্ষিণ কোরিয়ার সংস্থাটি এখন এই দুটি সংস্করণের দামই ৫,০০০ টাকা কমিয়েছে। তাই,বর্তমানে এগুলির দাম এসে দাঁড়িয়েছে ৩০,৯৯৯ টাকা এবং ৩২,৪৯৯ টাকায়। উল্লেখ্য, দাম কমানোর ফলে স্যামসাং গ্যালাক্সি এ৫২এস ৫জি এখন সম্প্রতি লঞ্চ হওয়া গ্যালাক্সি এ৫৩ ৫জি-এর থেকে সস্তা। এই নতুন মডেলটির ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টির দাম যথাক্রমে ৩৪,৪৯৯ টাকা এবং ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটির দাম ৩৫,৯৯৯ টাকা।

প্রসঙ্গত,Galaxy A52s 5G-তে একটি শক্তিশালী চিপসেট এবং ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক রয়েছে। কিন্তু এটি অ্যান্ড্রয়েড ১১-এর সাথে এসেছে এবং ইতিমধ্যেই নির্ধারিত তিনটি অ্যান্ড্রয়েড আপডেটের মধ্যে একটি পেয়েছে। তাই,ফোনটি আর মাত্র দুটি অ্যান্ড্রয়েড আপডেট পাবে।জানা গেছে ফোনের বর্তমান ব্যবহারকারীরা ইতিমধ্যেই অ্যান্ড্রয়েড ১২ আপডেটের পরে একাধিক সমস্যার সম্মুখীন হচ্ছেন। এই দুটি স্যামসাং হ্যান্ডসেটের মধ্যে Galaxy A53 5G মডেলটিই লেটেস্ট হলেও,এটি শক্তিশালী চিপসেট বা ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক ছাড়াই এসেছে। তবে ডিভাইসটি লেটেস্ট অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে রান করে এবং ভবিষ্যতে ফোনটি আরও চারটি অ্যান্ড্রয়েড আপডেট পাবে বলেই নিশ্চিত করেছে সংস্থা।

জেনে নিন Samsung Galaxy-র মডেলগুলির দাম সহ বিস্তারিত তথ্যাদি

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: