25 C
Kolkata
Monday, October 3, 2022
বাড়িরাজ্যকলকাতাঅবশেষে রাজ্যে আবার চালু হচ্ছে লোকাল ট্রেনের পরিষেবা, অনুমতি দিল রাজ্য সরকার

অবশেষে রাজ্যে আবার চালু হচ্ছে লোকাল ট্রেনের পরিষেবা, অনুমতি দিল রাজ্য সরকার

নিত্যজীবনের ব্যস্ততার অন্যতম হল লোকাল ট্রেন পরিষেবা। প্রায় ৬ মাস পরে ফের লোকাল ট্রেন চালু করতে রাজ্যের অনুমতি। এবার ৫০ শতাংশ যাত্রী নিয়ে রাজ্যে লোকাল ট্রেন পেল ছাড়পত্র। অর্থাৎ রাজ্যে ৫০ শতাংশ যাত্রী নিয়ে চালু করা হবে ট্রেন।

উৎসবের মরসুমে সাময়িক ছাড় দিলেও রাজ্যে করোনার (Corona) সংক্রমণ নিয়ন্ত্রণে বিধিনিষেধ (Lockdown) বহাল ছিল। যদি এতদিন পর্যন্ত লোকাল ট্রেন পরিষেবা নিয়ে কোনও সিদ্ধান্ত হয়নি। অতএব, ট্রেন চালু হওয়া নিয়ে সংশয় ছিল একটা ।  কিন্তু  বেশ কিছু স্টাফ স্পেশাল ট্রেন চলছিল। তাতে নিত্য যাত্রীদের উপছে পড়া ভিড়  স্বাভাবিক ভাবেই আশঙ্কা বৃদ্ধি করছিল।  এর ফলে সমস্যায় পড়েছেন  নিত্যযাত্রীরা। তবে  অবশেষে অপেক্ষার  অবসান। রাজ্যে ট্রেন চালুর অনুমতি মিলল এবার ।

আগামী ১৬ অক্টোবর থেকে খুলছে স্কুল ও কলেজ ।  সে কারণেই লোকাল ট্রেন পরিষেবার ওপর গুরুত্ব দিচ্ছে রাজ্য এমন টাই মনে করা হচ্ছে । তবে এই পরিস্থিতিতে কীভাবে ভিড় নিয়ন্ত্রণ করা হবে তা নিয়েও পরিকল্পনা হচ্ছে ।

করোনা বিধি মেনেই ফিল্ম-টিভির আউটডোর শ্যুটিংয়ে ছাড়পত্র। ৫০ শতাংশ থেকে বেড়ে ৭০ শতাংশ দর্শক নিয়ে সিনেমা হলে ছাড়পত্র। ৫০ শতাংশ থেকে বেড়ে রেস্তোরাঁ, জিমে ৭০ শতাংশে রাজ্যের অনুমতি হলের মধ্যে বিয়ে বাড়ি, অনুষ্ঠানে ৭০ শতাংশ পর্যন্ত জমায়েতে অনুমতি। ৩০ নভেম্বর পর্যন্ত বহাল থাকবে রাত্রিকালীন কড়াকড়ি। কালীপুজো, দীপাবলির জন্য ২-৫ নভেম্বর রাত্রিকালীন কড়াকড়িতে ছাড়। ছটপুজোর জন্য ১০-১১ নভেম্বর রাত্রিকালীন কড়াকড়িতে ছাড়।
সবদিক বিবেচনা করেই, রাজ্যে লোকাল ট্রেন পরিষেবা চালুর সিদ্ধান্ত ঘোষণা করা হচ্ছে ।

অবশেষে রাজ্যে আবার চালু হচ্ছে ট্রেনের পরিষেবা, অনুমতি দিল রাজ্য সরকার

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: