25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িদেশ বিদেশআসল লড়াই হবে চব্বিশেই মোদীকে বার্তা প্রশান্ত কিশোরের

আসল লড়াই হবে চব্বিশেই মোদীকে বার্তা প্রশান্ত কিশোরের

‘সাহেব, আসল লড়াই হবে চব্বিশেই!’ চার রাজ্য জয় করা মোদীকে এমনই বার্তা প্রশান্ত কিশোরের। মোদিঝড়ে চারটি রাজ্য থেকে ধুয়ে সাফ হয়ে গেছে বিরোধীরা। উত্তপ্রদেশে মোদী যোগীর হুঙ্কারের জবাবে নাম না করে তীব্র কটাক্ষ করেন পিকে। উত্তরপ্রদেশ সহ চার রাজ্যের ভোটের ফলাফলে কৃষি আইন থেকে লখিমপুর খেরি কোনও বিতর্কই প্রভাব ফেলতে পারলোনা। বিপুলভোটে জয়ের পর হুঙ্কার গেরুয়া শিবিরে। মোদীর ‘জিত কা চৌকা’-এর জবাবে তীব্র কটাক্ষ করে প্রশান্ত কিশোর বলেন, ”বিধানসভা জিতে এত হইচই আসলে বিরোধীদের উপর মানসিক চাপ বাড়ানোর লক্ষ্য। কেন্দ্রের আসল লড়াই ২০২৪-এ।

সেটা তখনই লড়া হবে। কোনও রাজ্যের ভোট ঠিক করে দেবে না দেশের বিজয়ী কে হবে। আসলে ‘সাহেব’ নিজেও সেটা জানেন। ” নাম না করলেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেই আইপ্যাক কর্ণধার প্রশান্ত কিশোর নিশানা করেন বলে মনে করছেন রাজনৈতিক মহল।চার রাজ্যে অভূতপূর্ব জয় পেয়েছে গেরুয়া শিবির। গতকাল বিজেপি কর্মী সমর্থকদের উজ্জীবিত করতে দিল্লির সদর কার্যালয়ে পৌঁছেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানে একটি বক্তৃতায় তিনি বলেন, “২০২২-এর বিধানসভার ভোটের ফলাফল ঠিক করে দিল ২০২৪-এ কী হবে।” ভাষণের শুরুতেই বিরোধীদের তীব্র কটাক্ষ করেছেন মোদি। তিনি বলেন, “একদল মানুষ রয়েছেন, যাঁরা আমাদের বিরুদ্ধে নানা ষড়যন্ত্র করছিলেন।

বিরোধীদের জন্য আমার পরামর্শ, পুরনো কৌশল এবার বদলান। একটু নতুন করে ভাবনাচিন্তা শুরু করুন। জাতিবাদের নামে এতদিন ধরে বিরোধীরা উত্তরপ্রদেশের মানুষকে অপমান করেছেন। জাতপাতের কথা তুলে উত্তরপ্রদেশকে অপমান করা হয়েছে। এবার উত্তরপ্রদেশের মানুষ অপমানের জবাব দিলেন।” রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে , ২০১৪ সালে কেন্দ্রের ক্ষমতায় আসার পর বিজেপিকে কম ঝড়, ঝামেলা পোহাতে হয়নি। একটা সময় এমনো মনে হচ্ছিল ২০১৯-এ আর কেন্দ্রে ফেরতও আসবে না বিজেপি । কিন্তু, এর ঠিক উল্টোতাই হয়েছে সেই ভোটে। তবে, তাদের ‘Vote for Modi’ স্লোগান কিন্তু এখনও অব্যাহত রয়েছে। এবার বাইশের বিধানসভা নির্বাচনের আগেও এই স্লোগান শোনা গিয়েছে নানান জায়গায় । এবারের এই জয় কি ২০২৪ এ ভোটে প্রভাব ফেলবে নাকি এই চিত্র পুরোটাই ঘুরে যাবে তা সময় বলবে।

আসল লড়াই হবে চব্বিশেই মোদীকে বার্তা প্রশান্ত কিশোরের

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: