25 C
Kolkata
Monday, October 3, 2022
বাড়িরাজনীতিবাংলার বিখ্যাত সব আম প্রধানমন্ত্রীকে পাঠালেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

বাংলার বিখ্যাত সব আম প্রধানমন্ত্রীকে পাঠালেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

নিজস্ব প্রতিবেদন- গ্রীষ্মকালে যেখানে ‘আম’ ছাড়া কোন পার্বন-ই পূর্ণ হয় না, সেখানে দেশের প্রধানমন্ত্রী আম পাবেন না তা কখনও হয় নাকি। তা সে রাজনৈতিক মতাদর্শে যাই হোক না কেন। আর তাই অন্যান্য বছরের মতো এ বারও প্রধানমন্ত্রীকে যথারীতি আম পাঠালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। প্রতি বছরের মতো এ বছরও বাংলার বিখ্যাত জাতের আমই পাঠানো হয়েছে। মালদহের বিখ্যাত ল্যাংড়া বা লক্ষ্মণভোগ আমের পাশাপাশি পাঠানো হয়েছে হিমসাগর আমও।

প্রতি বছরই রাজ্যের নির্দেশে দিল্লির বঙ্গভবনের কর্তারা এই আমোপহার পৌঁছে দেন সংশ্লিষ্ট  রাজনৈতিক নেতাদের বাড়িতে বা দফতরে।

এই আম্র-উপহার যে শুধু প্রধানমন্ত্রীকেই দেওয়া হয়েছে তা কিন্তু নয়। আম গিয়েছে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছে। এছাড়াও আম পাঠানো হয়েছে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের দিল্লির বাড়ির ঠিকানাতেও।

গতবছর অবশ্য কোভিডের (Covid) জেরে এই আম-উপহার পর্বে ইতি পড়ে গিয়েছিল। কোভিডের দ্বিতীয় ঢেউ আর রাজনৈতিক নেতাদের আম-সম্পর্ক রচনায় বাধা হয়ে দাঁড়াতে পারল না।

বাংলার বিখ্যাত সব আম প্রধানমন্ত্রীকে পাঠালেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়:

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: