25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িরাজ্যআবারও পারদ পতন! এক ধাক্কায় অনেকটাই কমল শহরের তাপমাত্রা

আবারও পারদ পতন! এক ধাক্কায় অনেকটাই কমল শহরের তাপমাত্রা

শহরে আবারও পারদ পতন ঘটল! শনিবার আরও কমল কলকাতার (Kolkata) তাপমাত্রা (Temparature)। আজ শহরের সর্বনিম্ন তাপমাত্রা ১৩.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার থেকে দুই ডিগ্রি কম। এবং সর্বোচ্চ তাপমাত্রা ২৬.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার থেকে এক ডিগ্রি কম। আজ সারাদিন সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রার বিশেষ কোনো হবে না বলে জানিয়েছে হাওয়া অফি। আকাশ প্রধানত পরিষ্কার থাকবে। আগামী ২৪ ঘণ্টা বৃষ্টিপাত হবে না। শুধুমাত্র দার্জিলিং ও কালিম্পঙের দু’এক জায়গায় হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। উত্তরবঙ্গের বাকি ছয় জেলায় আবহাওয়া শুষ্ক থাকার সম্ভবনা রয়েছে।

আলিপুর আবহাওয়া দফতর (Alipore Meteorological Department) সূত্রে জানা গিয়েছে, তাপমাত্রা আরও কমবে। পশ্চিমবঙ্গের উপর জোরালো উত্তর-পশ্চিম বাতাসের জেরে রাজ্যে তাপমাত্রা কমছে। আগামী এক থেকে দু’দিন রাজ্যে এই তাপমাত্রা বজায় থাকবে। তারপর থেকে আর নতুন করে পারদের পতন হবে না। কলকাতার সঙ্গে সঙ্গে রাজ্যের বাকি জেলাগুলিতেও কনকনে ঠান্ডা পড়তে শুরু করেছে। পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম মেদিনীপুরের মতো পশ্চিমের জেলাগুলিতেও ইতিমধ্যেই জাকিয়ে শীত পড়তে শুরু করেছে।

উত্তরবঙ্গের জেলাগুলিতেও শীতের ঝোড়ো ব্যাটিং রয়েছে। কলকাতার থেকে উত্তরের জেলাগুলির সর্বনিম্ন তাপামাত্রা প্রায় ২-৩ ডিগ্রি কম রয়েছে। ডিসেম্বর মাসের শেষে বাঙালি শীতের আমেজ উপভোগ করতে শুরু করেছে। উত্তরবঙ্গের কয়েকটি কুয়াশার সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। দক্ষিণবঙ্গের কয়েকটি জায়গায় কুয়াশা পড়বে। হাওয়া অফিসের তরফে জানানো হয়েছিল, বঙ্গোপসাগরের ওপর সৃষ্টি হওয়া ঘূর্ণাবর্ত কেটে গিয়েছে। যায় জেরে বাংলায় আবার উত্তুরে হিমাল হাওয়া ঢুকতে শুরু করেছে। সেই কারণেই সারা পশ্চিমবঙ্গে ঠান্ডা পড়তে শুরু করেছে।

আবারও পারদ পতন! এক ধাক্কায় অনেকটাই কমল শহরের তাপমাত্রা

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: