25 C
Kolkata
Thursday, December 1, 2022
বাড়িরাজনীতিচোখের অস্ত্রোপচার সফল, সুস্থ আছেন অভিষেক, কালীপুজোর আগেই ফিরছেন দেশে

চোখের অস্ত্রোপচার সফল, সুস্থ আছেন অভিষেক, কালীপুজোর আগেই ফিরছেন দেশে

সফল হয়েছে বাঁ চোখের জটিল অস্ত্রোপচার। আমেরিকার জন্স হপকিন্স হাসপাতালের চিকিৎসকদের পর্যবেক্ষণে থাকার পর আপাতত সুস্থ তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। সব ঠিক থাকলে কালীপুজোর আগে আমেরিকা থেকে দেশে ফিরছেন অভিষেক। আশা করা হচ্ছে পুজোর দিন রাতে কালীঘাটে হয়তো দেখা যাবে তাঁকে। পুজোর পর গত ১২ অক্টোবর চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী আমেরিকায় অভিষেকের বাঁ চোখের বিশেষ অস্ত্রোপচার হয়।

চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী, এখন থেকে বেশ কিছু দিন তাকে চোখের বিশেষ খেয়াল রাখতে হবে। বাঁ চোখে যাতে ধুলো এবং তাপ যাতে না লাগে সে দিকে নজর রাখতে হবে। উল্লেখ্য, ২০১৬ সালের অক্টোবর মাসে মুর্শিদাবাদে দলীয় কর্মীসভা থেকে ফেরার পথে সিঙ্গুরের কাছে দুর্গাপুর এক্সপ্রেসওয়েতে এক পথ দুর্ঘটনায় গুরুতর জখম হয়েছিলেন তিনি। ওই দিন পথের ধারে দাঁড়িয়ে থাকা একটি দুধের গাড়িকে আচমকাই ধাক্কা মেরে অভিষেকের গাড়িটি উল্টে যায়। তারপরই দুমড়ে যাওয়া গাড়ি থেকে অভিষেককে অচৈতন্য অবস্থায় উদ্ধার করা হয়। এই দুর্ঘটনার জেরেই সাংসদের বাঁ চোখের নীচের ‘অরবিটাল বোন’ ভেঙে যায়।

তারপর থেকে দীর্ঘদিন ধরে চোখের সমস্যায় ভুগছেন ডায়মন্ড হারবারের সাংসদ। চিকিৎসার কারণে একাধিক বার দুবাই, সিঙ্গাপুর এবং হায়দরাবাদ গেলেও সমস্যা মেটেনি। দীর্ঘক্ষণ ধরে কিছু পড়লে বা মোবাইলে চোখ রাখলেই তার মাথা যন্ত্রণার মতো সমস্যা হত। ২০২০ সালের মার্চে চোখের অস্ত্রোপচারের জন্য অভিষেকের আমেরিকা যাওয়ার কথা থাকলেও কোভিড আবহের জন্য তা সম্ভব হয়নি। বর্তমানে কোভিড পরিস্থিতির একটু উন্নতি হওয়ার কারণে আমেরিকায় গিয়ে অস্ত্রোপচার করেন তিনি।

চোখের অস্ত্রোপচার সফল, সুস্থ আছেন অভিষেক, কালীপুজোর আগেই ফিরছেন দেশে

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: