25 C
Kolkata
Tuesday, November 29, 2022
বাড়িরাজনীতি"বিজেপি সরকারকে ব্যবহার করে বিসিসিআইয়ের মসনদে বসেন" সৌরভের অপসারণে মন্তব্য প্রাক্তন সিএবি...

“বিজেপি সরকারকে ব্যবহার করে বিসিসিআইয়ের মসনদে বসেন” সৌরভের অপসারণে মন্তব্য প্রাক্তন সিএবি কর্তার

বেশ কিছুদিন ধরেই গুঞ্জন শোনা যাচ্ছিল বিসিসিআইয়ের (BCCI) সভাপতির পদ থেকে সৌরভ গাঙ্গুলিকে (Sourav Ganguly) অপসারণ করা হচ্ছে। সেই গুঞ্জনই সত্যি হল। মঙ্গলবার রজার বিনি বিসিসিআই সভাপতি পদে মনোনয়ন পত্র জমা দেওয়ার পরেই সেই খবর জনসমক্ষে প্রকাশিত হয়। এদিন কার্যত রাজীব শুক্লাই সৌরভের অপসারণের খবরে সিলমোহর দিলেন। এই খবর জানার পরই বর্তমানে রাজ্যের শাসকদল তৃণমূলের একজন কাউন্সিলর বিশ্বরূপ দে সোশ্যাল মিডিয়ায় নিজের প্রতিক্রিয়ার কথা জানান। এক সময় তিনি বাংলার ক্রিকেট প্রশাসনে ছিলেন। তিনি জানান, সৌরভ গাঙ্গুলি একদা রাজ্যের মুখ্যমন্ত্রীর শরণাপন্ন হয়ে ঘুরপথে সিএবির ক্ষমতায় এসেছিলেন এবং পরবর্তীকালে বিজেপি সরকারকে ব্যবহার করে বিসিসিআইয়ের মসনদে বসেন।

বিশ্বরূপ দে সোশ্যাল মিডিয়ায় লেখেন, ‘অনেকেই জানতে চাইছেন, সৌরভ আর বোর্ড প্রেসিডেন্ট না থাকায় আমি খুশি নাকি অখুশি? আমার উত্তর খুব সহজ। বৃহত্তর প্রেক্ষাপট বিচারে আমি অখুশি। কারণ বাংলার কোনও প্রতিনিধি যখন প্রশাসন বা অন্য কোনও ক্ষেত্রের সর্বোচ্চ পদ থেকে সরে আসেন, বা তাঁকে যখন সরিয়ে দেওয়া হয়, সেটা একজন প্রকৃত বাঙালির কাছে সুখকর হতে পারে না। একজন বাঙালি হিসেবে যেভাবে চক্রান্ত করে বোর্ড প্রেসিডেন্টের পদ থেকে সৌরভকে সরিয়ে দেওয়া হল, তার নিন্দা করি আমি। একই সঙ্গে বলব, আমি অসম্ভব ব্যথিতও। এটা তো হওয়ারই ছিল। কারণ, বছর তিনেক আগে বিজেপির হাত ধরে, (পড়তে হবে অমিত শাহ-র হাত ধরে) ব্রিজেশ প্যাটেলকে হঠিয়ে রাতারাতি বোর্ড প্রেসিডেন্ট হয়ে গিয়েছিলেন সৌরভ।

অথচ প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ব্রিজেশের বিসিসিআই প্রেসিডেন্ট হওয়া নিশ্চিত হয়ে গিয়েছিল। কিন্তু ব্রিজেশের বদলে সৌরভকে বোর্ড প্রেসিডেন্ট করা হয় শুধুমাত্র ২০২১ বিধানসভা নির্বাচনের কথা মাথায় রেখে। ঠিক একইরকমভাবে আমার গুরু শ্রদ্ধেয় জগমোহন ডালমিয়ার আকস্মিক প্রয়াণের ৭২ ঘণ্টার মধ্যে নবান্নে গিয়ে মাননীয়া মুখ্যমন্ত্রীর শরণাপন্ন হয়ে সিএবি প্রেসিডেন্ট হয়েছিলেন সৌরভ। সিএবি নির্বাচন এড়িয়ে এভাবে ঘুরপথে তখন সংস্থার প্রেসিডেন্ট হয়ে যাওয়া সৌরভের মতো ব্যক্তিত্বের পক্ষে খুব মাননসই ছিল কি?’ বিশ্বরূপ দে-র পোস্টের মাধ্যমে এই কথা স্পষ্ট যে, নেতাদের ধরে ক্ষমতায় এলে এভাবে গদিচ্যুত হওয়াই ভবিতব্য।

“বিজেপি সরকারকে ব্যবহার করে বিসিসিআইয়ের মসনদে বসেন” সৌরভের অপসারণে মন্তব্য প্রাক্তন সিএবি কর্তার

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: