25 C
Kolkata
Monday, November 28, 2022
বাড়িরাজনীতিদুয়ারে সরকার প্রকল্পে চালু হচ্ছে বিদ্যুৎ পর্ষদের ‘ওয়েভার স্কিম’ কর্মসূচি

দুয়ারে সরকার প্রকল্পে চালু হচ্ছে বিদ্যুৎ পর্ষদের ‘ওয়েভার স্কিম’ কর্মসূচি

মঙ্গলবার থেকে রাজ্যের জেলায় জেলায় শুরু হচ্ছে দুয়ারে সরকার প্রকল্প। এবার থেকে দুয়ারে সরকার (Duare Sarkar) ক্যাম্পে চালু হতে চলেছে একটি নতুন কর্মসূচি। এই কর্মসূচিটির নাম ‘ওয়েভার স্কিম’। রাজ্য বিদ্যুৎ পর্ষদের তরফে এই ক্যাম্প খোলা হচ্ছে। এই কর্মসূচির মাধ্যমে যে সকল উপভুক্তারা বিল আসার কারণ যে সমস্ত গৃহস্থ বা কৃষক, বকেয়া মেটাতে হিমশিম খাচ্ছেন তাঁরা যাতে বিদ্যুতের বিলে ছাড় পান, সেই চেষ্টা করা হবে। বিদ্যুৎ নিগমের ‘ওয়েভার স্কিম’ কাল শুরু হচ্ছে।

একইসঙ্গে নবান্নের (Nabanna) তরফে পুলিশকে সতর্ক করা হয়েছে যেন কাল থেকে ‘দুয়ারে সরকার’ ক্যাম্প, ‘দালাল’ রুখতে সতর্কতা অবলম্বন করে। দুয়ারে সরকার ক্যাম্পে যেন কোনও ‘মধ্যস্থতাকারী’ না থাকে। উল্লেখ্য, দুয়ারে সরকার প্রকল্পকে সম্পূর্ণ দুর্নীতিমুক্ত রাখতে সচেষ্ট রাজ্য সরকার। এই প্রকল্পে যাতে কোনও মিডলম্যানের উপস্থিতি না থাকে, কোনও ব্যক্তি যাতে সাধারণ মানুষের কাজ করে দেওয়ার নামে টাকা না নিতে পারে, সেই বিষয়ে নিশ্চিত করার জন্য নবান্নের তরফে জেলাশাসকদের কাছে নোটিস পাঠানো হয়েছে। পাশাপাশি পুলিশকে সতর্ক থাকতে বলা হয়েছে। অন্যদিকে, শাসক দলের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগকে অস্ত্র করে মানুষের দুয়ারে পৌঁছে যাওয়ার চেষ্টা করছে সিপিএম।

তৃনমূল নেতাদের দুর্নীতির অভিযোগকেই সামনে রেখেই তারা পঞ্চায়েত ভোটের প্রচারে অংশ নিতে চান। প্রতিটি পঞ্চায়েত এলাকা ধরে কোথায় কোথায় কী কী দুর্নীতি হয়েছে, সেই তালিকা তৈরি করা হয়েছে। সেই অভিযোগ নিয়েই সিপিএমের ছাত্র-যুব-শ্রমিক-কৃষক সংগঠনের সদস্যরা মানুষের দুয়ারে দুয়ারে পৌঁছে যাবে। এই প্রসঙ্গে রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম বলেন, “মানুষের কাছে খালি দুয়ারে সরকার চেয়েছে, কিন্তু পেয়েছে কতটুকু? এর হিসেব সরকারকে দিতে হবে, প্রচুর দুর্নীতি হয়েছে। সেইভাবেই প্রচার করা হবে। দিদিকে বলো প্রোগ্রাম নেয় না কেউ, সেটাও বন্ধ হয়েছে, এটাও হবে।”

দুয়ারে সরকার প্রকল্পে চালু হচ্ছে বিদ্যুৎ পর্ষদের ‘ওয়েভার স্কিম’ কর্মসূচি

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: