25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িরাজ্যএইট পাশ করেই স্কুল শিক্ষক! ভাটপাড়া পুরসভার ভাইস চেয়ারম্যানকে হাইকোর্টে হাজিরার নির্দেশ

এইট পাশ করেই স্কুল শিক্ষক! ভাটপাড়া পুরসভার ভাইস চেয়ারম্যানকে হাইকোর্টে হাজিরার নির্দেশ

এইট পাশ করেই স্কুল শিক্ষক! আবার অন্যদিকে তিনি ভাটপাড়া পুরসভার (Bhatpara Municipality) ভাইস চেয়ারম্যান। টাকার বদলে নিয়োগ, সাদা ওএমআর শিট জমা দিয়েও প্রাইমারি শিক্ষা পর্ষদের বিরুদ্ধে চাকরি দেওয়ার অভিযোগ উঠেছে। অভিযোগ, ক্লাস এইট পাস করে বিপুল টাকা লেনদের পর কেউ কেউ চাকরি পেয়েছেন। গুরুতর অভিযোগ উঠল ভাটপাড়া পুরসভার ভাইস চেয়ারম্যান দেবজ্যোতি ঘোষের (Devajyoti Ghosh) বিরুদ্ধে। আগামী ১৬ ডিসেম্বর তাঁকে কলকাতা হাইকোর্টে (Kolkata High Court) হাজিরার নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Gangopadhyay)।

তার বিরুদ্ধে গুরুতর অভিযোগ, প্রাথমিক স্কুলের শিক্ষক হিসেবে বেতন পেলেও পুরসভার ভাইস চেয়ারম্যান হিসেবেও প্রতি মাসে আলাদা পারিশ্রমিক নিচ্ছেন। কোয়েনা দে নামে এক চাকরিপ্রার্থীর করা মামলায় এবার সশরীরে তাকে আদালতে হাজিরা দিতে হবে। ওই চাকরিপ্রার্থীর অভিযোগ, যোগ্যতা এবং প্রশিক্ষণ থাকা সত্ত্বেও তিনি চাকরি পাননি। অথচ ভাটপাড়া পুরসভার ভাইস চেয়ারম্যান দেবজ্যোতি ঘোষের মতো অযোগ্যরা সুসংগঠিত অপরাধের কারণেই প্রাথমিক শিক্ষক হিসেবে চাকরি পেয়েছেন। কিন্তু ওই তৃণমূল নেতার পাসপোর্টের নথিতে তিনি অষ্টম শ্রেণি পাস বলে উল্লেখ রয়েছে বলে অভিযোগ উঠেছে।

নির্বাচনে লড়ার জন্য কি তিনি অনুমতি নিয়েছিলেন, এই প্রশ্ন উঠেছে। ভাটপাড়া পুরসভার ভাইস চেয়ারম্যান সেখান থেকে তিনি প্রতিমাসে সাম্মানিক পান। একইসঙ্গে দেবজ্যোতির বিরুদ্ধে গুরুতর অভিযোগ, টাকা নিয়ে তিনি অনেককে চাকরি পাইয়ে দিয়েছেন। এই সমস্ত অভিযোগের ভিত্তিতে আগামী ১৬ ডিসেম্বর বেলা একটায় কলকাতা হাইকোর্টে তাঁর এজলাসে হাজিরা দেওয়ার নির্দেশ দেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। হাজিরা এড়িয়ে গেলে তার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলেছেন তিনি। এদিন তিনি ব্যারাকপুর পুলিস কমিশনারকে নির্দেশ দেন, দেবজ্যোতি ঘোষ বাড়ির ঠিকানা অনুযায়ী থানাকে অবগত করতে হবে।

এইট পাশ করেই স্কুল শিক্ষক! ভাটপাড়া পুরসভার ভাইস চেয়ারম্যানকে হাইকোর্টে হাজিরার নির্দেশ

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: