25 C
Kolkata
Monday, November 28, 2022
বাড়িরাজ্যউল্টোডাঙায় রাতভর তল্লাশি চালিয়ে দেড় কোটি টাকা উদ্ধার করল ইডি

উল্টোডাঙায় রাতভর তল্লাশি চালিয়ে দেড় কোটি টাকা উদ্ধার করল ইডি

কলকাতায় একের পর এক টাকার পাহাড়ের হদিশ। গার্ডেনরিচের পরিবহণ ব্যবসায়ী তথা গেমিং অ‌্যাপ চক্রের মূল অভিযুক্তের বাড়ির খাটের তলা থেকে কোটি কোটি টাকা উদ্ধারের সূত্র ধরে আমির খান-ঘনিষ্ঠ কয়েকজন ব্যক্তির বাড়িতে তল্লাশি চালায় ইডি (ED)। তল্লাশি চালাতেই উল্টোডাঙায় (Ultodanga) আমির খান-ঘনিষ্ঠ এক ব্যক্তির বাড়ি থেকে নগদ দেড় কোটি টাকা উদ্ধার করল ইডি। ইডি সূত্রে খবর, এই টাকার পরিমান আরও বাড়তে পারে। প্রসঙ্গত, বুধবার দুপুর থেকে ইডি আধিকারিকরা যাদবপুর, পার্ক স্ট্রিট, উল্টোডাঙার কয়েকটি জায়গায় তল্লাশি অভিযান শুরু করেন।

বুধবার দুপুর থেকে একটানা জেরা এবং তল্লাশি অভিযানের পর ইডি আধিকারিকরা বৃহস্পতিবার ভোর ৫ টায় উল্টোডাঙার ব্যবসায়ীর বাড়ি থেকে বের হন। একইসঙ্গে রুমেন আগরওয়াল নামের এক ব্যক্তিকে গ্রেফতার করেছে ইডি। ওই ব্যক্তি গেমিং অ‌্যাপ চক্রের সঙ্গে যুক্ত থাকার কারণে ইডি আধিকারিকরা তাকে গ্রেফতার করেন। দুটি বড় ট্রলিব্যাগ সহ ওই ব্যক্তির বাড়ি থেকে বেরিয়ে আসেন। জানা গিয়েছে, তদন্তকারী আধিকারিকরা প্রচুর নথি বাজেয়াপ্ত করেছে।

বুধবার দুপুরে ইডি আধিকারিকরা উল্টোডাঙায় আমির খান-ঘনিষ্ঠ রমেশ আগরওয়ালের বাড়িতে হানা দেওয়ার পরই তল্লাশি শুরুতেই একটি ল্যাপটপ বাজেয়াপ্ত করে। তল্লাশি চালিয়ে ওই বাড়ির আলমারি থেকে থেকে প্রায় দেড় কোটি টাকা উদ্ধার হয়। টাকা গোনার মেশিন দিয়ে চলে টাকা গোনার কাজ। আরও টাকার হদিশ মিলবে বলে মনে করা হচ্ছে। উল্লেখ্য, ইডি আধিকারিকরা গত ১০ সেপ্টেম্বর আমির খানের বাড়িতে তল্লাশি চালিয়ে ১৭ কোটি ৩২ লক্ষ টাকা উদ্ধার করে। ওই সময় আমির খান পলাতক থাকলেও পরে তাকে কলকাতা পুলিশ গ্রেপ্তার করে। ওই মামলার তদন্তে নেমেই একাধিক তথ্য উঠে এসেছে।

উল্টোডাঙায় রাতভর তল্লাশিতে চালিয়ে দেড় কোটি টাকা উদ্ধার করল ইডি

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: