25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িরাজ্যকলকাতাতিন দিন ধরে বন্ধ থাকবে পূর্ব-পশ্চিম মেট্রো

তিন দিন ধরে বন্ধ থাকবে পূর্ব-পশ্চিম মেট্রো

তিন দিন ধরে বন্ধ থাকবে পূর্ব-পশ্চিম মেট্রো। সূত্রের দ্বারা খবর, রক্ষনা বেক্ষনের কাজের জন্যই বন্ধ টগকবে মেট্রো। আগামী মঙ্গলবার ১৫ মার্চ থেকে বৃহস্পতিবার১৭ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে ফুলবাগান থেকে সেক্টর ফাইভ পর্যন্ত মেট্রো পরিষেবা।কলকাতা মেট্রোর তরফে একটি বিজ্ঞপ্তিতে জারি করে জানানো হয়েছে, পূর্ব-পশ্চিম মেট্রোর ফুলবাগান থেকে শিয়ালদহ পর্যন্ত লাইনের জন্য নতুন সফটওয়্যার বসানো এবং তার পরীক্ষা ও কমিশনার অব রেলওয়ে সেফটির পরিদর্শনের কারণে তিন দিন ওই লাইনে মেট্রো পরিষেবা পুরোপুরি বন্ধ থাকবে ।

যার কারণে অনেকটাই সমস্যার সম্মুখীন হবেন যাত্রীরা।জানা যাচ্ছে,পূর্ব-পশ্চিম মেট্রো পথে শিয়ালদহ থেকে ফুলবাগান পর্যন্ত মেট্রো লাইনে পরিষেবা শুরু হতে চলেছে। কাজ প্রায় সম্পূর্ণ হয়ে গেছে । মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছেন, বাকি মেট্রো স্টেশনের চেয়েও শিয়ালদহ স্টেশনে বাড়তি কিছু সুযোগ সুবিধা মিলবে। এসক্যালেটরের পাশাপাশি শিয়ালদহ মেট্রো স্টেশনে যাতায়াতের সুবিধার জন্য থাকবে লিফট। আবার প্ল্যাটফর্ম ও লাইনের মাঝে থাকবে স্ক্রিন ডোর। শুধুমাত্র ট্রেন প্ল্যাটফর্মে ঢোকার সময়ই সেটি খুলবে। যার ফলে মেট্রোয় আত্মহত্যার চেষ্টা করার প্রবণতা বন্ধ হবে। শিয়ালদহ মেট্রোয় দুইপাশের দরজা দিয়ে প্ল্যাটফর্মে নামা যাবে।

শিয়ালদহ পর্যন্ত মেট্রো চালানোর কাজের শেষ মুহূর্তের কাজ দেখার জন্যই তিন দিন পূর্ব-পশ্চিম মেট্রো বন্ধ থাকবে। যাত্রীদের এরফলে ভোগান্তি হবে কিন্তু পরবর্তীকালে এরফলে অনেকটাই সুবিধা পাবেন যাত্রীরা।

তিন দিন ধরে বন্ধ থাকবে পূর্ব-পশ্চিম মেট্রো

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: