25 C
Kolkata
Monday, November 28, 2022
বাড়িরাজনীতি"আগের লোকেরা চাকরি পায়নি আবার টেট পরীক্ষা নিচ্ছে" রাজ্যকে তোপ দিলীপের

“আগের লোকেরা চাকরি পায়নি আবার টেট পরীক্ষা নিচ্ছে” রাজ্যকে তোপ দিলীপের

প্রতিদিনের মতো বৃহস্পতিবারও পশ্চিম মেদিনীপুরের খড়গপুর প্রাতঃভ্রমণে বেরিয়ে চা চক্রে যোগ দিয়েছিলেন বিজেপির (BJP) সর্ব ভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। প্রতিদিনের মত এদিনও রাজ্য সরকারকে কটাক্ষ করলেন তিনি। আগামী ১১ ডিসেম্বর রাজ্যে প্রাথমিক শিক্ষক নিয়োগের টেট পরীক্ষা (TET Exam)। তাই সেই কারণেই মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদি (Harikrishna Dwivedi) নবান্নে একটি গুরুত্বপূর্ণ বৈঠক ডেকেছেন। আজ ওই বৈঠকে সব জেলার জেলাশাসক, পুলিশ সুপার, পুলিশ কমিশনার ও শিক্ষা দফতরের ভারপ্রাপ্ত আধিকারিকদের উপস্থিত থাকতে বলা হয়েছে। আর এই প্রসঙ্গেই রাজ্যের শাসক দলকে কটাক্ষ করলেন দিলীপ ঘোষ।

বিজেপি নেতা বলেন, “আগের লোকেরা চাকরি পাননি আগে তাঁদের দেখা হোক, তারপর তো আবার নতুন করে পরীক্ষা নেবে।” তিনি আরও বলেন, “টেট পরীক্ষা নিয়ে বৈঠকই হয়। তাহলে পরীক্ষাটা ভালো করে হয় না কেন? পরীক্ষার আগে কেন প্রশ্ন পত্র ফাঁস হয়ে যায়? পরীক্ষা দিয়ে পাশ করার পরও কেন কেউ চাকরি পান না? তাঁদের কেন রাস্তার ধারে বসে থাকতে হয়? আগের লোকেরা চাকরি পায়নি আবার টেট পরীক্ষা নিচ্ছে। তাহলে পুরোনো যাঁরা করে বসে থেকেও চাকরি পাননি তাঁদের কী হবে? সেগুলো তো কি হবে?” উল্লেখ্য, পরের বছর রাজ্যে পঞ্চায়েত নির্বাচন। সেই কারণে রাজ্যের সব রাজনৈতিক দলগুলি প্রস্তুতি শুরু করে দিয়েছে। আর পঞ্চায়েত নির্বাচনের প্রচারের জন্য রাজ্যে এসেছেন মিঠুন চক্রবর্তী।

ইতিমধ্যে বিজেপির হয়ে প্রচার শুরু করেছেন তিনি। পুরুলিয়া সফরের মাধ্যমে তাঁর কর্মসূচী শুরু হয়েছে। বীরভূমে গিয়ে সেই কর্মসূচী শেষ হবে। এই প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, “মিঠুন চক্রবর্তী আসার ফলে আমাদের কর্মীদের মনোবল বাড়বে। উনি এত পুরোনো একজন নেতা। গ্রামে গিয়ে সাধারণ কর্মীদের সঙ্গে দেখা করছেন এতে ভালো তো হবেই। উনি তো মাঝে মধ্যে আসেন অনেক নেতা, নেত্রী অনেক অভিনেত্রী অভিনেতা যাঁদের দেখাই যায় না। তবুও সাধারণ মানুষের সঙ্গে দেখা করতে আসেন। খোঁজখবর নিচ্ছেন, তাঁদের ভালো-মন্দ বোঝার চেষ্টা করছেন। বিধায়কদের যোগদান নিয়ে অপেক্ষা করছি আমরা। কি হয়। সত্যিই এই নিয়ে বলার কি আছে। ভবিষ্যৎবাণী সবাই করতে পারে।”

“আগের লোকেরা চাকরি পায়নি আবার টেট পরীক্ষা নিচ্ছে” রাজ্যকে তোপ দিলীপের

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: