25 C
Kolkata
Thursday, December 1, 2022
বাড়িরাজ্যকলকাতাদমদমে এক ক্লাবের দুর্গাপুজোয় অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নামে পুজোর মঞ্চ

দমদমে এক ক্লাবের দুর্গাপুজোয় অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নামে পুজোর মঞ্চ

পুজোয় জাঁকজমকের ভিড়ে আপাত দৃষ্টিতে নজর কাড়ল সাধারণ একটা পুজো। দমদম ক্যান্টনমেন্ট (Dum Dum Cantonment) এলাকার গোরাবাজার সংঘমিত্রা ক্লাবের দুর্গাপুজোর মণ্ডপটি সকলের নজর কাড়ল। ওই ক্লাবের পুজোয় কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের (Abhijit Gangopadhyay) নামে মঞ্চ তৈরি করা হয়েছে। ওই মঞ্চে অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের ছবি রয়েছে। পাশে লেখা রয়েছে, ‘পশ্চিমবঙ্গের শিক্ষাব্যবস্থাকে দুর্নীতিমুক্ত করে উচ্চশিক্ষার মান বজায় রাখার জন্য সম্মানিত বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে জানাই বিনম্র শ্রদ্ধা ও অভিনন্দন।’

এই কারণের জন্য বারোয়ারি পুজোর ভিড়ে অনন্য হয়ে উঠেছে দমদম ক্যান্টনমেন্ট এলাকার গোরাবাজার সংঘমিত্রা ক্লাবের মাতৃ আরাধনা। সংঘমিত্রা ক্লাবের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নামাঙ্কিত মঞ্চের উদ্বোধন করেন পূর্ব বর্ধমানের ২ টাকায় পড়ানো শিক্ষক, পদ্মশ্রী সুজিত চট্টোপাধ্যায়। এদিন তিনি বলেন, ”শিক্ষা নিয়ে যা হচ্ছে খুব দুঃখজনক। উনি যেভাবে লড়াই করছেন, তাতে সাধুবাদ প্রাপ্য।” পুজো উদ্যোক্তাদের মতে, রাজ্যের ইতিহাসে কোনও বিচারপতির নামে মঞ্চ কার্যত নজিরবিহীন।

ওই ক্লাবের উদ্যোক্তা পিনাক্ষী রায় জানালেন, ‘আমরাই বলেছিলাম এটা করতে। আমাদের শিশুরা স্কুলে যায়। শিক্ষার এই অবস্থা। চিন্তার বিষয়। তাই বিচারপতির নামে মঞ্চ।’ কৌশিক চট্টোপাধ্যায় নামক সংঘমিত্রা ক্লাবের সদস্য জানান, “চারদিকে শিক্ষা নিয়ে যে পরিমাণ দুর্নীতি চলছে, তার প্রতিবাদে এই মঞ্চ তৈরি করেছি।” প্রসঙ্গত, নিয়োগ দুর্নীতি সহ একাধিক মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছেন তিনি। এছাড়াও তার একাধিক রায় দানকে কেন্দ্র করে সারা রাজ্যে তোলপাড় পরে গিয়েছে।

দমদমে এক ক্লাবের দুর্গাপুজোয় অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নামে পুজোর মঞ্চ

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: