25 C
Kolkata
Monday, November 28, 2022
বাড়িরাজনীতিনিয়োগে দুর্নীতি মামলায় পার্থ ঘনিষ্ঠ প্রসন্নর ফ্ল্যাটে উদ্ধার দিলীপের নামের দলিল

নিয়োগে দুর্নীতি মামলায় পার্থ ঘনিষ্ঠ প্রসন্নর ফ্ল্যাটে উদ্ধার দিলীপের নামের দলিল

শিক্ষক নিয়োগ দুর্নীতি (SSC Scam) মামলার তদন্তে সিবিআইয়ের (CBI) হাতে উঠে এল চাঞ্চল্যকর তথ্য। রাজ্যের প্রাক্তন শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ ধৃত মিডলম্যান প্রসন্ন রায়ের ফ্ল্যাট থেকে বিজেপির (BJP) সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষের (Dilip Ghosh) নামের ডিড উদ্ধার। এই তথ্য সামনে আসার পর থেকে উত্তাল রাজ্য রাজনীতি। ধৃত মিডলম্যান প্রসন্ন রায়ের সঙ্গে পরিচিতির কথা স্বীকার করেছেন দিলীপ ঘোষ। শিক্ষক নিয়োগে দুর্নীতি মামলায় জড়িত থাকার কারণে প্রসন্ন রায়কে সিবিআই গ্রেফতার করে। বর্তমানে তাঁর ঠিকানা জেল। সিবিআই সূত্রে খবর, এই মিডলম্যানদের মাধ্যমেই চাকরিপ্রার্থীদের থেকে টাকা তোলা হত।

সম্প্রতি শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত এসএসসি উপদেষ্টা কমিটির প্রাক্তন চেয়ারম্যান এসপি সিনহাকে (SP Sinha) আদালতে পেশ করা হয়। এসপি সিনহা বিচারকের সামনে সিবিআই সিজার লিস্ট জমা দেওয়ার দাবিতে সরব হন। তারপরই সিবিআই সিজার লিস্ট জমা দেয়। ওই সিজার লিস্টের ৮ নম্বর পয়েন্ট দেখে কার্যত প্রায় সকলেই হতবাক। ধৃত সেই মিডলম্যানের সঙ্গেই বিজেপির এক শীর্ষনেতার পরিচয় উঠে এল। ৮ নম্বর পয়েন্টে বিজেপি নেতা দিলীপ ঘোষের জমির দলিলের উল্লেখ রয়েছে। ওই ডিড অনুযায়ী, ২০২২ সালের ২২ এপ্রিল বিজেপি নেতা জনৈক শৌভিক মজুমদার কাছ থেকে দক্ষিণ ২৪ পরগনা জেলার জমিটি কেনেন।

এই তথ্য সামনে আসার পর থেকে রাজনৈতিক মহলে শোরগোল পরে গিয়েছে। ডিডে নাম থাকা নাম দিলীপ ঘোষ ওই নাম কি বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। ওই ডিড যে তাঁরই, তা স্বীকার করেছেন স্বয়ং দিলীপ ঘোষ। বিজেপি নেতার সঙ্গে প্রসন্ন রায়ের পরিচিতির কথা দিলীপ ঘোষ স্বীকার করেছেন। এই প্রসঙ্গে বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি বলেন, “আমার ওই কমপ্লেক্সে ফ্ল্যাট ছিল। ইলেকট্রিক কানেকশনের জন্য দলিল দিয়েছিলাম। আগে পরিচয় ছিল। ও যে অন্য কোনও কাজে যুক্ত, জানতাম না।”

নিয়োগে দুর্নীতি মামলায় পার্থ ঘনিষ্ঠ প্রসন্নর ফ্ল্যাটে উদ্ধার দিলীপের নামের দলিল

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: