25 C
Kolkata
Tuesday, November 29, 2022
বাড়িরাজ্যশহরে উধাও ঠাণ্ডা! মঙ্গলবার থেকে পারদ পতনের পূর্বাভাস

শহরে উধাও ঠাণ্ডা! মঙ্গলবার থেকে পারদ পতনের পূর্বাভাস

গত কয়েকদিন ধরেই কলকাতায় তাপমাত্রার পারদ বৃদ্ধি পেয়েছে। যার জেরে কিছুটা হলেও শীতের (Winter) আমেজ কমে গিয়েছে। কখনও আকাশ মেঘলা থাকছে, আবার কখনও পরিষ্কার। তাই তাপমাত্রার পরিবর্তন ঘটছে। তাপমাত্রার সামান্য বৃদ্ধি ঘটেছে। সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২০.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। সর্বোচ্চ তাপমাত্রা ২৮.৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯.২ ডিগ্রি সেলসিয়াস।

রবিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮৩ শতাংশ এবং সর্বনিম্ন ৪৩ শতাংশ ছিল। আলিপুর আবহাওয়া দফতর (Alipore Meteorological Department) সূত্রে জানা গিয়েছে, আগামী ২৪ ঘণ্টার মধ্যেই ফের পারদ পতন হবে কলকাতায়। তিলোত্তমায় ধীরে ধীরে পারদ পতনের সম্ভাবনা রয়েছে। আগামী কয়েকদিন শহর জুড়ে শুষ্ক আবহাওয়া বিরাজ করবে। হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গে কিছু জেলায় আকাশ আংশিক মেঘলা থাকবে।

এখনও পর্যন্ত রাজ্যের কোনও স্থানে বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। রাজ্যের কোনও কোনও এলাকায় সকালের দিকে হালকা কুয়াশা এবং শিশির পড়বে। রাজ্য জুড়ে হালকা শীতের আমেজ থাকছে। মঙ্গলবার থেক পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান এবং বীরভূম এই জেলাগুলির তাপমাত্রা অনেকটাই কমবে। আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী ১৫ ডিসেম্বরের আগে বঙ্গে শীত থিতু হওয়ার কোনও সম্ভাবনা নেই। যার ফলে নভেম্বর মাসে পারদ পতন অব্যাহত থাকলেও শীত প্রিয় বাঙালিকে জাঁকিয়ে শীতের অপেক্ষা করতেই হবে।

শহরে উধাও ঠাণ্ডা! মঙ্গলবার থেকে পারদ পতনের পূর্বাভাস

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: